বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

হিজবুত তাহরীর সদস্য হ্যালিকে ২৭ বছরের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ অক্টোবর ২০১৯, বুধবার ০৩:২০ পিএম

হিজবুত তাহরীর সদস্য হ্যালিকে ২৭ বছরের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে আলাদা তিনটি মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের সদস্য ওমর ফারুক ওরফে হ্যালিকে ২৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামী ফারুকের উপস্থিতিতে এ রায় প্রদাণ করেন। দন্ডিত ওমর ফারুক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের
ঘোড়াপাখিয়া গ্রামের সাদিকুল ইসলামের ছেলে।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ১৩ জুন সোমবার ঘোড়াপাখিয়া এলাকার একটি আম বাগানে গোপন বৈঠকের প্রস্তুতি নিচ্ছিল হিজবুত তাহরীরের সদস্যরা।  এ সময় খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশের একটি দল সেখানে গিয়ে ওমর ফারুককে গ্রেফতার করে। তবে ওই সময় তার সহযোগিরা পালিয়ে যান।  গ্রেফতারের সময় ওমর ফারুকের কাছ থেকে একটি পিস্তল এবং ৫ শত গ্রাম গান পাউডার পাওয়া যায়।

পরে পুলিশ অস্ত্র ও বিস্ফোরক রাখার দায়ে আলাদা দুইটি এবং নিষিদ্ধ সংগঠনের পক্ষে কার্যক্রম পরিচালনার দায়ে আরো একটি মামলা দায়ের করে। পরে দীর্ঘ শুনানী শেষে ওই তিনটি মামলার মধ্যে নিষিদ্ধ সংগঠন পরিচালনা ও অস্ত্র রাখার দায়ে ১০ বছর করে ২০ বছর এবং গান পাউডার রাখায় দায়ে ৭ বছরের কারাদণ্ডাদেশ ঘোষণা করেন আদালত।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue