শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

দলীয় নেতাকর্মী ও এতিমদের মাঝে গোশত বিতরণ

১১ বছর ধরে বঙ্গবন্ধু নামে কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা

ফরহাদ খান, নড়াইল | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ আগস্ট ২০১৯, বুধবার ০৮:২৪ এএম

১১ বছর ধরে বঙ্গবন্ধু নামে কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা

নড়াইল  : ১১ বছর ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির নামে কোরবানি দিচ্ছেন যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক কাজী সরোয়ার হোসেন।

এরই ধারাবাহিকায় এবারও ঈদুল আজহার দ্বিতীয়দিন মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে নড়াইলের নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গায় গ্রামের বাড়িতে একটি গরু কোরবারি দিয়েছেন তিনি। এ গোশত এলাকার গরিবসহ দলীয় নেতাকর্মী ও এতিমদের মাঝে বণ্টন করা হয়েছে। এক লাখ ২৭ হাজার টাকায় ষাঁড়টি কিনেছেন বলে জানান দলীয় নেতাকর্মীসহ প্রতিবেশিরা।  

যুবলীগের কেন্দ্রীয় নেতা ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নামে ২০০৯ সাল থেকে কোরবানি দিয়ে আসছি। এই আদর্শ ও ভালোবাসা ধারণ করে আমি এগিয়ে যেতে চাই।

পহরডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মকিত হোসেন বলেন, কাজী সারোয়ার হোসেনের এ ধরণের উদ্যোগ; অন্য নেতাদের মাঝে দেখিনি।

২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও যুবলীগের প্রতিষ্ঠাতার নামে কোরবানি দিয়ে রাজনৈতিক অঙ্গনে তিনি উদাহরণ সৃষ্টি করেছেন। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা রবিউল ইসলাম রবি বলেন, কাজী সরোয়ার মুজিব আদর্শের একনিষ্ঠ সৈনিক হিসাবে পরিচিত। তার (সরোয়ার) দেয়া কোরবানির গোশত পেয়ে দলীয় নেতাকর্মী ও এলাকাবাসী দারুন খুশি।

এলাকার অনেক গরিব মানুষ বলেন, আল্লাহ যেন প্রতিবছর সরোয়ার হোসেনকে কোরবানি দেয়ার তওফিক দেন। তার দেয়া কোরবানির গোশত পেয়ে আমরা ভীষণ খুশি। এলাকার দলীয় নেতাকর্মীরা জানান, কাজী সারোয়ার বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নামে কোরবানি দিয়ে উদাহরণ সৃষ্টি করেছেন। তার জন্য দোয়া করি, এ ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। তিনি (সারোয়ার) যেন সব সময় নেতাকর্মী ও অসহায় মানুষের পাশে থাকেন।

কাজী সরোয়ার হোসেনের মা সালিমা খাতুন বলেন, ও (সরোয়ার) খুব ভালো ছেলে। সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করে।

এদিকে কাজী সরোয়ার হোসেন রাজনীতি, সমাজসেবা ও ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ইতোমধ্যে ‘আলোকিত ব্যক্তিত্ব স্বর্ণ পদক-২০১৮’ পেয়েছেন।

গত বছরের ৭ এপ্রিল সন্ধ্যায় ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল মিলনায়তনে সরোয়ার হোসেনের হাতে এ পদক তুলে দেন সাবেক প্রধান বিচারপতি এম তাফাজ্জল ইসলাম। স্বাধীনতা সংসদের আয়োজনে ‘আলোকিত ব্যক্তিত্ব স্বর্ণ পদক বা  শাইনিং পর্সোনালিটি গোল্ডেন অ্যাওয়ার্ড’ সরোয়ার হোসনকে প্রদান করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue