শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

শাহ্জালাল ইসলামী ব্যাংকের

১৩তম বিশেষ সাধারণ সভা ও ১৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০২০, বুধবার ০৪:০৪ পিএম

১৩তম বিশেষ সাধারণ সভা ও ১৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা : বুধবার (১২ আগস্ট) শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর ১৩তম বিশেষ সাধারণ সভা (ইজিএম) এবং ১৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনলাইন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ সাহিদ। ভার্চ্যুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত উক্ত বিশেষ সাধারণ সভায় (ইজিএম) ব্যাংকের অনুমোদিত মূলধন ১,০০০.০০ (এক হাজার) কোটি টাকা থেকে ১,৫০০.০০ (এক হাজার পাঁচশত) কোটি টাকায় বৃদ্ধির প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তারিখে সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব বিবরণী এবং নিরীক্ষা প্রতিবেদন গৃহীত ও অনুমোদিত হয়।

এছাড়াও ২০১৯ সালের সমাপ্ত বছরে শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ (৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশ) অনুমোদিত হয়।

সভায় ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ সাহিদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্যাংকের ইভিপি ও কোম্পানী সচিব মোঃ আবুল বাশার।

সভায় অন্যান্যদের মধ্যে ব্যাংকের পরিচালক পর্ষদের ভাইস-চেয়ারম্যান মোঃ হারুন মিয়া ও মোঃ আব্দুল বারেক, পরিচালকবৃন্দ ড. আনোয়ার হোসেন খান, মহিউদ্দিন আহমেদ, আক্কাচ উদ্দিন মোল্লা, খন্দকার শাকিব আহমেদ, ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, মোহাম্মদ ইউনুছ, মোঃ গোলাম কুদ্দুছ, ফকির আখতারুজ্জামান, মিসেস জেবুন নাহার, ফকির মাশরিকুজ্জামান, ইন্ডিপেনডেন্ট পরিচালক একরামুল হক, কে এ এম মাজেদুর রহমান ও নাসির উদ্দিন আহমেদ, ব্যাংকের বহিঃনিরীক্ষক এর প্রতিনিধি ওয়াসিক আব্দুল্লাহ মোমিত, এসিএ, ব্যাংকের আইন উপদেষ্টা ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজীজ, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ ও এস. এম. মঈনুদ্দীন চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ শাহ্জাহান সিরাজ, এম. আখতার হোসেন, মিঞা কামরুল হাসান চৌধুরী, ইমতিয়াজ ইউ. আহমেদ ও নাসিম সেকান্দার এবং ব্যাংকের সিএফও মোঃ জাফর ছাদেক, এফসিএ অনলাইনে উক্ত ইজিএম এবং এজিএম এ অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue