সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯, ২ পৌষ ১৪২৬

১ বছরের জেল হতে পারে শাকিব খানের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার ১১:৫৩ এএম

১ বছরের জেল হতে পারে শাকিব খানের

ঢাকা : রাজধানীর নিকেতনে দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা শাকিব খানের মালিকানাধীন বহুতল ভবনটির বর্ধিতাংশ অবৈধভাবে নির্মাণ করার অভিযোগে করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রাজউকের নকশা না মেনে অবৈধভাবে বর্ধিত অংশ নির্মাণ করা হয়েছে শাকিব খানের গুলশান নিকেতনের বাড়িটির। এমন অভিযোগে শাকিব খানকে এ জরিমানা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন।  অনাদায়ে তাকে জেলে যেতে হতে পারে বলেও জানান ম্যাজিস্ট্রেট।

এ সময় শাকিব খানের ভগ্নিপতি ও কেয়ারটেকার কাগজপত্র দেখাতে আসলে সেই  অসংলগ্নতা ধরা পড়ে।  ঘটনাস্থলে ১০ লাখ টাকা জরিমানা করে অনাদায়ে এক বছরের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (১৮ নভেম্বর) সকালে রাজউকের এ ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।  রাজউকের অভিযানকালে ওই বাড়িতে উপস্থিত ছিলেন শাকিব খানের ভগ্নিপতি ও বাড়িটির কেয়ারটেকার।  ভ্রাম্যমাণ আদালতের কাছে বাড়িটির কাগজপত্র দেখতে এলে সেখানে অসংলগ্নতা ধরা পড়ে।

ঘটনাস্থলেই শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেন (অনাদায়ে এক বছরের জেল) ভ্রাম্যমাণ আদালত।

শাকিব খানকে জরিমানার তথ্যটি নিশ্চিত করেছেন রাজউকের জোন (৪) অথরাইজ অফিসার মোহাম্মদ হোসেন।

তিনি বলেন, সকাল থেকে নিকেতন এলাকায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছে। অভিযানের সময় শাকিব খানের বাড়িটি নকশা না মেনে নির্মিত হওয়ায় ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্মাণাধীন বহুতন ভবন, রাজউকের ম্যাজিস্ট্রেট ও প্রকৌলশীরা নকশা দেখছেন

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ‘টি-১০’ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে ভাঙা ভাঙা ইংরেজি বলে বেশ তুমুল সমালোচিত হয়েছেন শাকিব খান।  সেই রেশ কাটতে না কাটতেই এমন খবর এলো।  

এদিকে শাকিব খান মুঠোফোন গণমাধ্যমকে জানান, রাজউক কোনো প্রকাশ পূর্ব নোটিশ ছাড়াই এভাবে অভিযানে এসেছে। তারা আমাদের আগে নোটিশ করতে পারতো। সেক্ষেত্রে আমরা বর্ধিতাংশ ভেঙে ফেলতাম।  এখন কি করবেন জানতে চাইলে শাকিব খান বলেন, আমরা জরিমানা পরিশোধ করবে।  রাজউকের আইন মেনেই সব কিছু করা হবে।

সবশেষ শাকিব খান অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি মুক্তি পায়।  এই নায়কের ‘শাহেনশাহ’, ‘একটু প্রেম দরকার’  ছবিগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।

গুণী চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ ছবির মাধ্যমে শাকিব খানের অভিষেক। তার নায়িকা হিসেবে ছিলেন ইরিন জামান।

তার অভিনীত ছবির মধ্যে অন্যতম- ‘ফুল নেবনা অশ্রু নেব’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘সবার উপরে প্রেম’, ‘নয়ন ভরা জল’, ‘কোটি টাকার কাবিন’, ‘পিতার আসন’, ‘দাদীমা’, ‘১ টাকার বউ’, ‘সন্তান আমার অহংকার’, ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘আমার প্রাণের প্রিয়া’, ‘কোটি টাকার প্রেম’, ‘মাটির ঠিকানা’, ‘কিং খান’, ‘মনের জ্বালা’, ‘আদরের জামাই’, ‘বস নাম্বার ওয়ান’, ‘টাইগার নাম্বার ওয়ান’, ‘ঢাকা টু বোম্বে’, ‘ফুল এন্ড ফাইনাল’, ‘নিষ্পাপ মুন্না’, ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’, ‘দেবদাস’, ‘মাই নেম ইজ খান’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘শিকারি’, ‘রানা পাগলা’, ‘সম্রাট’, ‘বসগিরি’।

সোনালীনিউজ/এএস