শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

২০৪১ সালে বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ অক্টোবর ২০১৯, সোমবার ০৮:২৮ পিএম

২০৪১ সালে বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড.একে এম আব্দুল মোমেন (এমপি) বলেছেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ হবে। ২০৩০ সালের মধ্যে পিছনের সব লক্ষ্য মাত্রা অর্জন করবে বাংলাদেশ এবং ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্ন আমাদের স্বপ্ন পূরণ হয়ে দেশটি হবে সোনার একটি বাংলাদেশ। 

রোববার (২৭ অক্টোবর) রোমের স্থানীয় একটি হলে বিশ্ব সিলেট উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রবাসীদের সম্পৃক্ততা বাড়ানোর জন্য আমরা একটা প্রস্তাব দিয়েছি যার নাম রাইপেন। আর মানে রেমিট্যান্স কারণ আপনারা দেশে অর্থ প্রেরণ করার কারণে আমরা এখন খুব ভাল অবস্থানে রয়েছি। দেশের অবস্থা এখন খুব ভাল এক সময় দারিদ্র ও অভাবী দেশ ছিল। এখন আর কেউ না খেয়ে মরবেনা।

ইতালি জালালাবাদ অ্যাসোসিয়েশন আয়োজিত বিশ্ব সিলেট উৎসবে তিনি বলেন, প্রবাসী রেমিট্যান্স বৃদ্ধির ফলে রিজার্ভ কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে আগে সাড়ে ৩ বিলিয়ন রিজার্ভ ছিল এখন ৩৩ বিলিয়ন হয়েছে। আপনাদের জন্য রপ্তানি অনেক বেড়েছে আমরা এখন টানাটানির মধ্যে নেই। আমরা এখন ভাল অবস্থানে আছি।

ইতালিতে নিযুক্ত রোম বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার, জালালাবাদ অ্যাসোসিয়েশন সভাপতি অলি উদ্দিন শামীম প্রমুখ। অনুষ্ঠানে ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু, সাবেক ইতালি বিএনপির নির্বাচিত সভাপতি শাহ তাইফুর রহমান ছোটন, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। এছাড়াও সামাজিক, রাজনৈতিক ও আঞ্চলিক সমিতির নেতৃস্থানীয়রা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue