রবিবার, ১৯ মে, ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

২২ মে থেকে ঈদে ট্রেনের অগ্রিম টিকিট

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, বুধবার ০৩:০৯ পিএম

২২ মে থেকে ঈদে ট্রেনের অগ্রিম টিকিট

ফাইল ছবি

ঢাকা : আগামী ২২ মে থেকে শুরু হচ্ছে ঈদুল ফিতরের ট্রেনের আগাম টিকিট বিক্রি। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, মিরপুর বনানীসহ ছয়টি জায়গা থেকে আগাম টিকিট সংগ্রহ করা যাবে। বুধবার (২৪ এপ্রিল) রেল মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানা যায়।

রেলওয়ে সূত্র জানায়, দেশে আগামী ৫ জুনকে ঈদুল ফিতরের দিন ধরে অগ্রিম টিকিট বিক্রির এই পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ। প্রথম দিন অর্থাৎ ২২ মে মিলবে ৩১ মের অগ্রিম টিকিট। এরপর ২৩, ২৪, ২৫ ও ২৬ মে দেয়া হবে যথাক্রমে ১, ২, ৩ ও ৪ জুনের অগ্রিম টিকিট।

৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে ঈদ উপলক্ষে এবার যুক্ত হচ্ছে ১২টি ঈদ স্পেশাল ট্রেন। অতিরিক্ত যাত্রীবহনে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে। ঈদ পরবর্তী ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৯ মে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় বিক্রি করা হবে এই টিকিট। প্রথম দিন ২৯ মে প্রথম পাওয়া যাবে ৭ জুনের টিকিট। এরপর ৩০ ও ৩১ মে পাওয়া যাবে ৮ ও ৯ জুনের এবং ১ ও ২ জুন পাওয়া যাবে ১০ ও ১১ জুনের ফিরতি টিকিট।

এদিকে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২২ মে থেকে ২৬ মে কমলাপুর রেলওয়ে স্টেশনের ২৩টি কাউন্টার থেকে প্রতিদিন সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।

এদিকে গত ১৮ এপ্রিল কমলাপুর স্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক শেষে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, আগামী ঈদ উপলক্ষে রাজধানীর ৬ স্থান থেকে ঈদ যাত্রার জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া আগামী ২৮ এপ্রিল কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেলের টিকিট কাটার নতুন অ্যাপসও উদ্বোধন করা হবে।

প্রসঙ্গত, প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট ক্রয় করতে পারবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue