মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

২৪৪ পর্নো সাইট বন্ধ করল সরকার

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার ০৭:০০ পিএম

২৪৪ পর্নো সাইট বন্ধ করল সরকার

ঢাকা: বাংলাদেশে দেখা যায় এমন ২৪৪টি পর্নো সাইট বন্ধ করে দেয়া হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি) এই পর্নো সাইট বন্ধ করার নির্দেশ দিয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিস বিভাগ থেকে সাইটগুলো বন্ধের নির্দেশ দেয়া হয়। দেশের সব ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েকে এই নির্দেশনা পাঠানো হয়েছে।

এর আগে দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দেন, ২৪৪টি পর্নো সাইট বন্ধ করেছি। অভিযান চলছে। চলবে।

সম্প্রতি মুস্তফা জব্বার বলেছিলেন, বিটিআরসি ও সাইবার সিকিউরিটি প্রকল্পের মাধ্যমে পর্নো সাইট বন্ধের কার্যক্রম চালানো হচ্ছে। দুদিক হতে নির্দেশ দেয়া হচ্ছে। সাইবার সিকিউটির প্রকল্পে তারা নিজেরাই সরাসরি এসব সাইট চিহ্নিত করে বন্ধ করে দিতে পারে। অন্যদিকে বিটিআরসি ইন্টারনেট সার্ভিস প্রোভাইভারদের নির্দেশও দিচ্ছে।

তিনি আরো বলেছিলেন, ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে হলে এটাকে যুদ্ধ হিসেবে নিতে হবে। প্রতিনিয়ত নতুন নতুন এসব সাইট জন্ম নেয়, তারপর মিরর সাইটগুলো থাকে, একটা বন্ধ করলে আরেকটায় সুইচ করে এরা। এখন হতে যেগুলোর তালিকা হাতে পাব সেগুলো বন্ধ করতে থাকব।

সোনালীনিউজ/এমএইচএম