বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

‘বাচসাস’ সুবর্ণজয়ন্তী

২৮ এপ্রিল  টিভি পর্দা কাঁপাবে শাকিব-অপু

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ এপ্রিল ২০১৯, শনিবার ১১:০৫ এএম

২৮ এপ্রিল  টিভি পর্দা কাঁপাবে শাকিব-অপু

শাকিব খান-অপু বিশ্বাস

ঢাকা: ‘বাচসাস’ সুবর্ণজয়ন্তী ২৮ এপ্রিল  টিভি পর্দা কাঁপাবে  সুপারস্টার শাকিব খান ও বিউটি কুইন অপু বিশ্বাস। ২৮ এপ্রিল দুপুর ৩টা ০৫ মিনিটে চ্যানেল আই এর পর্দায় দেখা যাবে বছরের তারাময় আয়োজন বাচসাস সুবর্ণজয়ন্তী উৎসব ও বাচসাস পুরস্কার ২০১৪-২০১৮। 

বাচসাস পুরস্কারের ৩৯তম আসরের নিবেদক কিউট।বাচসাস সুবর্ণজয়ন্তী উৎসব সহযোগিতায় মেরিল মিল্ক সোপ বার। ৫ এপ্রিল বাংলাদেশ ফিল্ম আর্কাইভের অত্যাধুনিক মাল্টিপারপাস হলে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি(বাচসাস)-এর সুবর্ণ জয়ন্তী উৎসবে ও ২০১৪-২০১৮ পুরস্কার প্রদান অনুষ্ঠানে তারার এই মেলা বসেছিলো। সেখানে নেচে মাত করেছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। সেই নাচ এবার কাঁপারে 
টিভি পর্দা।

প্রধান অতিথি মাননীয় তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি এর সাথে কিংবদন্তীতুল্য কবরীও আজীবন সন্মাননা তুলে দেন আলমগীরের হাতে।আলমগীরের প্রথম ছবির নায়িকাও কিন্তু এই মিষ্টি মেয়ে।

এর আগে সুবর্ণ জয়ন্তী উৎসবের বিশেষ সন্মাননা বিশিষ্ট তিন ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম,সাবিনা ইয়াসমিন ও ফরিদুর রেজা সাগরের হাতে তুলে দেন বাচসাস-এর সভাপতি আবদুর রহমান ও সাবেক দুই সভাপতি রফিকুজ্জামান ও নরেশ ভূঁইয়া।

দেশীয় সিনেমা ও শিল্পী কুশলীদের স্বীকৃতি ও পৃষ্ঠপোষকতার এই আসরে যৌথ প্রযোজনার সিনেমা বিবেচিত হয়নি। এবারের আসরের জুরিমন্ডলীর সভাপতি ছিলেন বিশি্ষ্ট সাংবাদিক নরেশ ভূঁইয়া।

মাননীয় তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি এর সাথে সেরাদের হাতে পুরস্কার তুলে দেবার জন্য নানা সময় মঞ্চে ছিলেন ফিল্ম আর্কাইভ-এর মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, জনপ্রিয় অভিনেত্রী রোজিনা,সংগীতশিল্পী মমতাজ,পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার,একসময়ের সাড়াজাগানো শিশুশিল্পী দীঘি।

অনুষ্ঠানের শুরুতেই ছিলো তানজিলের কোরিওগ্রাফিতে উদ্বোধনী নৃত্য।নাচের শেষে মঞ্চে ফুটে উঠে বাচসাস এর সুবর্ণ জয়ন্তী উৎসবের লোগো।

এরপর নানা বছরের পুরস্কারের ফাঁকে মঞ্চ মাতিয়েছেন আসিফ আকবর,আঁখি আলমগীর, অপু বিশ্বাস,সিয়াম ও পূজা।

চলচ্চিত্রে দুই দশকের যাত্রায় শীর্ষতারকা শাকিব খানকে ঘিরে ছিলো একটি আয়োজন।তাঁর গানে নাচের এক সময়ে তাকে মঞ্চে নিয়ে যাবার পর পরিবেশনা শেষ হয় অতিথিদের হর্ষধ্বনির মধ্য দিয়েই।শাকিব খান বলেন,আজকের জমজমাট অনুষ্ঠান দেখে মনে হচ্ছে ৫০ বছরের যাত্রায় বাচসাস যেমন ছিলো তেমনই আছে।

বাচসাস পুরস্কারের ৩৯তম আসরটি নানাভাগে উপস্হাপনায় ছিলেন প্রেজেন্টার্স প্লাটফরম অফ বাংলাদেশ(পিপিবি) চারজন শুভেচ্ছাদূত।যথাক্রমে সৈকত সালাহউদ্দিন,শান্তা জাহান,দেবাশীষ বিশ্বাস এবং আনজাম মাসুদ।নৃত্য কোরিওগ্রাফিতে তানজিল আলম।নৃত্য পরিবেশনায় ও শো ফটোগ্রাফিতে ঈগলস ড্যান্স কোম্পানী ।

সোনালীনিউজ/বিএইচ