শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

৩৭তম এসআই নিয়োগে জবির ১৪৮ জন

জবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৬:০১ পিএম

৩৭তম এসআই নিয়োগে জবির ১৪৮ জন

পুলিশের ৩৭তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৪৮ জন শিক্ষার্থী। প্রশক্ষিণ শেষে বার্ষিক স্মরণিকা “অদ্রিক” থেকে এই তথ্য পাওয়া গেছে। এতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ,বিজ্ঞান অনুষদ এবং সামাজকি বিজ্ঞান অনুষদ থেকে প্রায় সমান সংখ্যক শিক্ষার্থী রয়েছেন।

বিগত বছর ২০১৯ সালের ২রা ফেব্রুয়ারি থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত  ক্যাডেট সাব-ইন্সপেক্টদের (এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নয়ে ১,৭৫৯ জন শিক্ষার্থী। 

২০২০ সালরে ২রা ফেব্রুয়ারি অনুষ্ঠানিকভাবে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমের সমাপ্তি হয়। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন  পুলশি ইউনিটে সদ্য প্রশক্ষিণপ্রাপ্ত সাব-ইন্সপক্টেরদের পোস্টিং দেওয়া হয়। 

সদ্য ট্রেনিং থেকে ফেরা বিশ্ববিদ্যালয়ের কয়কেজন সাবেক শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, চ্যালেঞ্জিং যে পেশা গুলো আছে, তারমধ্য অন্যতম চ্যালেঞ্জিং পেশা এই পুলিশের চাকুরী। অনেক কাজ করতে হয়। তবে এ পেশাকে উপভোগ্য বলে মনে করেন।

তাঁরা আরোও জানান, ট্রেনিং এ  বিভিন্ন কৌশল ও দেশের শান্তি নিরাপত্তা রক্ষার নানান দিক জানতে পেরেছি। ট্রেনিং থেকে প্রাপ্ত জ্ঞান আর আদর্শ সততা ও নিষ্ঠার সাথে কাজ করে এই দেশের মানুষের নিরাপত্তায় নিজেদের আত্ম নিয়োগ করতে চাই। 

উল্লেখ্য, বিগত বছর বাংলাদশে পুলিশের ৩৬তম (এসআই) নিয়োগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ১১১ জন শিক্ষার্থী নিয়োগপ্রাপ্ত হয়েছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এসএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue