শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

৩ দফায় পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ, খেলবে টেস্ট

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার ০৯:৪৫ পিএম

৩ দফায় পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ, খেলবে টেস্ট

ঢাকা: অবশেষ পর্যন্ত পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে বাংলাদেশ ক্রিকেট দলকে পাঠানোর জন্য সম্মতি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ৭-১১ ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুবাইতে আইসিসির কার্যালয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পিসিবি চেয়ারম্যান এহসান মানি বৈঠকের পর টাইগারদের পাকিস্তান সফরের বিষয়টি নিশ্চিত হয়। 

চূড়ান্ত সিদ্ধান্ত নিতে মধ্যস্ততা করেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। তবে একটানা পাকিস্তান সফরে থাকবে না বাংলাদেশ দল। সমঝোতা অনুযায়ী, আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে বাংলাদেশ দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এরপর দেশে ফিরে আসার পর আবারো টেস্ট খেলতে পাকিস্তানে উড়াল দেবে টাইগাররা। এরপর ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলে তারা আবারো দেশের মাটিতে পা রাখবে। 

পাকিস্তান সুপার লীগ শেষে ঘরের মাঠে ৩ এপ্রিল লাল-সবুজের দলের বিপক্ষে করাচীতে একমাত্র ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর একই ভেন্যুতে ৫ এপ্রিল এই দুই দলের মধ্যে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।  বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিশ্চিত হওয়ার পর পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, আমি সন্তুষ্ট কারণ ক্রিকেটের এবং উভয় দেশের স্বার্থে একটি সেরা সমাধান পেয়েছি। আমি আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে দুই দেশের খেলাধুলার বিকাশ ও বিকাশ অব্যাহত রাখায় নেতৃত্ব রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই। 

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের সূচি

২৪ জানুয়ারি – প্রথম টি-টোয়েন্টি, লাহোর 

২৫ জানুয়ারি – দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর 

২৭ জানুয়ারি – তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর 

৭-১১ ফেব্রুয়ারি – প্রথম টেস্ট , রাওয়ালপিন্ডি

৩ এপ্রিল – একমাত্র ওয়ানডে, করাচী

৫-৯ এপ্রিল – দ্বিতীয় টেস্ট, করাচী 

সোনালীনিউজ/এমএএইচ