মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল আসছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০, বুধবার ০২:৪৩ পিএম

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল আসছে

ঢাকা: ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে। করোনা পরিস্থিতির কারণে ফল প্রকাশের কার্যক্রম কিছুটা বিলম্ব হলেও শিগগিরই এ পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, করোনা পরিস্থিতির কারণে ৪০তম বিসিএসের ফল কিছুটা বিলম্ব হয়েছে। শুরুতে সংশ্লিষ্টদের মধ্যে অনেকে পরীক্ষার খাতা দেখতে আগ্রহী হননি বলে এখনো লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হয়নি। তবে বর্তমানে পিএসসির একজন সদস্যের নেতৃত্বে খাতা মূল্যায়নের কাজ চলছে।

তিনি বলেন, সকল প্রতিকূলতা পেরিয়ে খাতা মূল্যায়নের কাজ অব্যাহত রাখা হয়েছে। বর্তমানে প্রধান ধাপে খাতা মূল্যায়ন শেষে দ্বিতীয় ধাপে মূল্যায়ন করা হচ্ছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ করে ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, দ্বিতীয় ধাপের খাতা মূল্যায়নের কাজ সেপ্টেম্বরে শেষ হয়ে যাবে। অক্টোবরের মধ্যে ৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে। এরপর মৌখিক পরীক্ষা শুরু করা হতে পারে।

জানা গেছে, ৪০তম বিবিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা গত ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হয়। বর্তমানে খাতা মূল্যায়নের কাজ চলছে। এর আগে ৪০তম প্রিলিমিনারি পরীক্ষায় মোট ২০ হাজার ২৭৭ প্রার্থী পাস করেন। গত বছরের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এ বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে।

সোনালীনিউজ/এইচএন