মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

৪ দিনের ব্যবধানে ফের সীমান্তে বিএসএফের গুলি, ২ বাংলাদেশি নিহত

জেলা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ০৭:৩৮ পিএম

৪ দিনের ব্যবধানে ফের সীমান্তে বিএসএফের গুলি, ২ বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী নাগরিকের রক্তের দাগ শুকাতে না শুকাতেই অন্য এক সীমান্তে মাত্র ৪ দিনের ব্যবধানে ফের গুলি করে দুই বাংলাদেশী নাগরিককে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। তবে ঘটনা এবার জেলার শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্ত এলাকায়।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্ত এলাকা দিয়ে বুধবার গভীর রাতে চোরাইপথে গরু আনার জন্য ২ বাংলাদেশী যুবক পার্শ্ববর্তী দেশ ভারতে প্রবেশ করে। পরে ওই সীমান্ত এলাকা দিয়েই বৃহস্পতিবার ভোর রাতে গরু নিয়ে ফেরার পথে নূরপুর ক্যাম্পের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে সেখানেই গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হন।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের মনোহরপুর ডাইস্যাপাড়ার মৃত সাইফুদ্দীন লাওয়ার ছেলে সাদ্দাম ওরফে পটল (২২) এবং একই ইউনিয়নের দোভাগী গ্রামের আসাদুল ইসলামের ছেলে রয়েল (২৩)।

স্থানীয়রা জানান, বুধবার রাত ১১টার দিকে রয়েল ও সাদ্দামসহ কয়েকজন গরুর রাখাল চোরাইপথে গরু আনার জন্য ওয়াহেদপুর সীমান্ত এলাকার আন্তর্জাতিক সীমানা পিলার ১৬/৫-এস এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। পরে বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার দিকে গরু নিয়ে ফেরার পথে নূরপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে রয়েল ও সাদ্দাম ঘটনাস্থলেই নিহত হন। তাদের সঙ্গীরা সাদ্দামের মরদেহ নিয়ে বাংলাদেশে পালিয়ে আসতে সক্ষম হলেও রয়েলের মরদেহ ভারতেই রয়ে যায়।

এ বিষয়ে দূর্লভপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আবদুর রাজিব রাজু ওই দুই রাখাল নিহতের বিষয়টি নিশ্চিত করছেন। তবে সাদ্দামের দাফন সম্পন্ন হলেও রয়েলের মরদেহ কোথায় কি অবস্থায় আছে তা জানাতে পারেননি তিনি। তবে সাদ্দামের চাচাতো ভাই হাবিব জানান, সাদ্দামের মরদেহ নিজ বাড়িতে আনার পর মনোহরপুর বিওপির বিজিবি সদস্যরা মরদেহ নিয়ে গেলেও কিছুক্ষণ পরে আবার তা ফেরত দিয়ে দেয়। আর রয়েলের মরদেহ ঠিক কোথায় রয়েছে তা তার আত্মীয়-স্বজনরাও কিছু বলতে পারেনি।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহবুব জানান, ওয়াহেদপুর সীমান্তে বিএসএফের গুলিতে হতাহতের ঘটনা তিনি শুনেছেন। খোঁজখবর নেয়ার চেষ্টা চলছে। পর এই ব্যাপারে তিনি বিস্তারিত জানাতে পারবেন বলে জানান।

প্রসঙ্গত, আজকের এই ঘটনার মাত্র চারদিন আগেই রোববার শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে দুলাল (২০) নামে এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue