শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

৬৩৯ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেল ৬৩৬ জন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ মে ২০১৯, সোমবার ০৫:১৫ পিএম

৬৩৯ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেল ৬৩৬ জন

ঢাকা: এবারের এসএসসি পরীক্ষায় দেশের ক্যাডেট কলেজগুলোর পরীক্ষার্থীরাও শতভাগ পাস করেছে। শুধু তাই নয়, দেশের ১২টি ক্যাডেট কলেজ থেকে এবার মোট ৬৩৯ শিক্ষার্থী মাধ্যমিকের পরীক্ষায় বসেছিল। তার মধ্যে ৬৩৬ জনই জিপিএ ৫ পেয়েছে। মাত্র তিনজন জিপিএ ৪ পেয়েছে।

সোমবার (৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাতে পরীক্ষার ফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। পরে সেখানেই ফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

এর পর দুপুরে ঢাকা সেনানিবাসের সেনাবাহিনীর সদর দপ্তর থেকে ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের পক্ষ থেকে ২০১৯ সালের মাধ্যমিক পরীক্ষার ফলের বিস্তারিত জানানো হয়। ক্যাডেট কলেজেসের পক্ষে অ্যাসিস্ট্যান্ট অ্যাডজুট্যান্ট জেনারেল লেফটেন্যান্ট কর্নেল রিয়াজুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এই ফল তুলে ধরা হয়।

এ বছর এসএসসি পরীক্ষায় ১২টি ক্যাডেট কলেজ হতে মোট ৬৩৯ পরীক্ষার্থীর মধ্যে ৬৩৬ জন জিপিএ ৫ (এ+) পেয়ে অসাধারণ সাফল্য অর্জন করেছেউ

ক্যাডেট কলেজসমূহের ফলে দেখা যায়, যে তিনজন জিপিএ ৫ পেতে ব্যর্থ হয়েছে তার মধ্যে ফৌজদারহাট ক্যাডেট কলেজের দুজন এবং ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের একজন শিক্ষার্থী রয়েছে।

এছাড়া ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে ৫০ জন পরীক্ষা দিয়ে ৪৮ জন জিপিএ ৫ পেয়েছে। ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে পরীক্ষা দিয়েছিল ৫৪ জন। একজন ছাড়া বাকি সবাই জিপিএ ৫ পেয়েছে।

ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে ৫৫ জন, মির্জাপুর ক্যাডেট কলেজে থেকে ৫৫ জন, রাজশাহী ক্যাডেট কলেজে থেকে ৪৫ জন, সিলেট ক্যাডেট কলেজ থেকে ৫১ জন, রংপুর ক্যাডেট কলেজ থেকে ৫৬ জন, বরিশাল ক্যাডেট কলেজ থেকে ৫২ জন, পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫৫ জন, কুমিল্লা ক্যাডেট কলেজ থেকে ৫১ জন, ফেনী গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫৬ জন এবং জয়পুরহাট ক্যাডেট কলেজ থেকে ৫৯ জন পরীক্ষা দিয়ে সবাই জিপিএ ৫ অর্জন করেছে।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue