শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রাহায়ণ ১৪২৬

৭৪ সালের পদধ্বনি শুনতে পাচ্ছি

নিজস্ব প্রতিবেদক  | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০২:৫০ পিএম

৭৪ সালের পদধ্বনি শুনতে পাচ্ছি

ঢাকা : আমার চোখের সামনে এখনও ১৯৭৪ সাল ভাসছে।  ১৯৭৪ সালে বাংলাদেশে যে অর্থনৈতিক, সামাজিক অবস্থা ও অস্থিরতা বিরাজ করছিল, আজকে আমার কাছে মনে হয় সেই একই পদধ্বনি শুনতে পাচ্ছি।  বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, এখন এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে।  চালের দাম একদিনে পাঁচ টাকা বেড়েছে।  এসব কারণে আমার চোখের সামনে এখনো ১৯৭৪ সাল ভাসছে।  দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি।

তিনি বলেন, ২০১৯ সালটা বর্তমান সরকারের জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক একটি বছর। সারা জাতির জন্য একটি দুর্ভাগ্যজনক বছর। একটার পর একটা ঘটনা ঘটেই চলেছে।  নুসরাত হত্যা থেকে শুরু ছাত্রলীগের চাঁদাবাজি ও টেন্ডারবাজি, সেখান থেকে শুরু করে যুবলীগের ক্যাসিনো, এখন পেঁয়াজ ও লবণের সমস্যা।  যে সরকার সামান্য পণ্যের ব্যবস্থা নিশ্চিত করতে পারে না, সেই সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার আর থাকে না।

মওদুদ আরও বলেন, সরকারকে হুঁশিয়ার করে দিতে চাই। এই কথা বলতে চাই, এখনই সময় আপনারা পদত্যাগ করুন। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। যাতে এ দেশের মানুষ নির্ভয়ে-নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। তারা তাদের পছন্দমতো প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত করতে পারে। এটাই এখন একমাত্র সময়ের দাবি। আর এটা যদি আপনারা নিজে থেকে না দেন তাহলে দেশের মানুষ আদায় করে নেবে।

তিনি বলেন, বিরোধী দলকে দমন করতে সরকার সব মানুষের সুখ-শান্তি নষ্ট করে দিয়েছে। এ জন্য মানুষের মনে শান্তি নেই। একটার পর একটা সংকট দেখা দিয়েছে। গত নির্বাচনে ভোটে এই সরকার নির্বাচিত হয়নি বলেই আজকে দেশে এই নৈরাজ্য অবস্থা।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue