শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

৭ দফা দাবিতে আমরণ অনশনে জবি শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ জুলাই ২০১৯, রবিবার ১২:৩১ পিএম

৭ দফা দাবিতে আমরণ অনশনে জবি শিক্ষার্থীরা

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) নির্বাচনসহ ৭ দফা দাবিতে আমরণ অনশনে বসেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (৭ জুলাই) সকাল ১১টায় বিভিন্ন বিভাগের ৯জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে অনশনে বসে। অনশনকারীরা বলছেন, তাদের ৭ দফা দাবি মেনে নেওয়া না পর্যন্ত আমরন অনশন কর্মসূচী অব্যাহত থাকবে।

আন্দোলনের সমন্বয়ক রাইসুল ইসলাম ‍ৃনয়ন বলেন, এর আগেও বিভিন্ন আন্দোলনে প্রশাসন লোক দেখানো কিছু কাজ শুরু করলেও শেষ করে নি। এবারও ক্যান্টিনের কিছু কাজ করে আন্দোলন দমানোর চেষ্টা করছে। কিন্তু আমাদের বাকি দাবিগুলো মেনে নিচ্ছে না। প্রশাসন মৌখিক আশ্বাস না দিয়ে প্রেস রিলিজ প্রকাশ করুক । কিন্তু তারা কোনো প্রমাণ রাখতে চাচ্ছে না। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমাদের আমরণ অনশন কর্মসূচি চলবে। 

এ বিষয়ে প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো দ্রুততার সাথে বাস্তবায়ন করা হবে। আমরা ছাত্রবান্ধব, আমরা শিক্ষার্থীদের সাথে আগেও কথা বলেছি, এখন আবার কথা বলতে যাবো।

উল্লেখ্য শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে , সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমানোর দাবি, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু, সাত দিনের মধ্যে জকসু আইনের খসড়া করে আগামি চার মাসের মধ্যে জকসু নির্বাচন দেওয়ার আহ্বান, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালুর দাবি, শিক্ষক নিয়োগে কমপক্ষে ৭০% জবিয়ানদের অগ্রাধিকারের দাবি, গবেষণা ক্ষেত্রে বাজেট বৃদ্ধি এবং নতুন ক্যাম্পাসের কাজ অতিদ্রুত শুরু করতে হবে।

সোনালীনউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue