বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

ভারতের মানুষরূপী জানোয়ারের ভয়ঙ্কর কাণ্ড

৯ মাসের শিশুকে ধর্ষণচেষ্টা, কেঁদে উঠলে গলা টিপে হত্যা!

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ০১:২৪ পিএম

৯ মাসের শিশুকে ধর্ষণচেষ্টা, কেঁদে উঠলে গলা টিপে হত্যা!

অভিযুক্ত কোলেপাকা প্রভিন। ছবি : সংগৃহীত

ঢাকা : ধর্ষণের তীর্থস্থান ভারতে রেহাই পেল না ৯ মাসের শিশুও। মানুষ কতটা বিকৃত মস্তিষ্কের হলে এমন জঘন্য কাজ করতে পারে তা এক রহস্যময় প্রশ্ন। দেশটির তেলাঙ্গানা রাজ্যের ওয়ারাঙ্গালের হানামকোন্ডায় মঙ্গলবার (১৮ জুন) ৯ মাস বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টা করলে, শিশুটি চিৎকার করে ওঠে। তা থামাতে কণ্ঠরোধ করা হয় যাতে নিষ্পাপ শিশুটি মারা যায় বলে পুলিশের ধারণা।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ভারতের সংবাদ সংস্থা 'পিটিআই'কে জানান, বাড়ির ছাদে বাবা-মা-এর পাশে ঘুমাচ্ছিল ৯ মাস বয়সী শিশুটি। ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে তুলে নিয়ে শিশুটিকে যৌন নির্যাতন করে অভিযুক্ত ব্যক্তি। অভিযুক্ত এই ব্যক্তি শিশুটির বাড়ির পাশের বাসিন্দা। যৌন নির্যাতনের সময় শিশুটি কেঁদে উঠলে তার গলা চেপে ধরে ঘৃণ্য ওই অভিযুক্ত, যার ফলে শিশুটি মারা যায়।

শিশুটির বাবা-মা পুলিশকে জানায় যে, তাদের মেয়েটিকে প্রথমে তারা খুঁজে পাচ্ছিল না। পরে তারা অভিযুক্তকে খুঁজে বের করে, তার সঙ্গে শিশুটিকেও অচেতন অবস্থায় পায়। শিশুটিকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে 'মৃত' ঘোষণা করে বলে জানান পুলিশ কর্মকর্তা।

২৮ বছর বয়সী অভিযুক্তের নাম কোলেপাকা প্রভিন। শিশুটির বাবা-মা অভিযুক্তকে পাওয়া মাত্র মারধর করে পুলিশের কাছে তুলে দেয়। ভারতের শিশু নির্যাতন প্রতিরোধ আইন (পোকসো)-২০১২ ও প্রাসঙ্গিক আইপিসি ধারার অধীনে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে এবং জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ নিশ্চিত করে।

শিশুটির লাশ মহাত্মা গান্ধী মেমোরিয়াল (এমজিএম) সরকারি হাসপাতাল স্থানান্তরিত করা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ এবং শিশুটি আসলেই যৌন নির্যাতনের শিকার হয়েছে কি না তা একটি ময়না তদন্ত করার পর তার প্রতিবেদন পুলিশের কাছে আসামাত্র জানা যাবে। চলতি বছর মার্চেই ভারতের হায়দারাবাদে ৬ বছর বয়সী এক শিশুকে ২০ বছরের এক দুষ্কৃতিকারী যৌন নির্যাতন করে, আলোয়াল এলাকার এই ঘটনায় দেশব্যাপী বিক্ষোভ শুরু হয়েছিল।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue