বুধবার, ২২ মে, ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

৯৯ বিশ্বকাপে নান্নুর হয়ে কথা বলল ব্যাট

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৮:৪২পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৮:৪২পিএম

১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ের পর গোটা বাংলাদেশ আক্রান্ত হয় ক্রিকেট জ্বরে। ফুটবল ছেড়ে প্রত্যন্ত গ্রামে শিশু-কিশোররা ছুটতে থাকে ব্যাট-বল নিয়ে। মানুষের মাঝে তৈরি হয় অন্যরকম ক্রিকেট উন্মাদনা। এরই মাঝে চলে আসে ১৯৯৯

যেভাবে পূরণ হলো বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্ন

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৮:৩৪পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৮:৩৪পিএম

স্বপ্ন দেখাটা শুরু হয়েছিল অনেক আগে। সেই স্বপ্ন আর সত্যি হয় না। উল্টো স্বপ্নভঙ্গের বেদনায় বাংলাদেশকে পুড়তে হয়েছে বারবার। ১৯৯৪ সালে কেনিয়ার বিপক্ষে সেই ম্যাচটি না হারলে হয়তো বাংলাদেশ বিশ্বকাপ খেলতে পারত ১৯৯৬-এ।

আমিনুল ইসলাম বুলবুলের জবানিতে বাংলাদেশের বিশ্বকাপ

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৮:২৩পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৮:২৩পিএম

অবশেষে ১৯৯৯ সালে স্বপ্ন সত্যি হলো। বাংলাদেশের মানুষের শুভ কামনা নিয়ে আমরা ইংল্যান্ড পৌঁছালাম বিশ্বকাপের এক মাস আগে। একজন অধিনায়ক হিসেবে আমি যখন অন্য সব অধিনায়কের সঙ্গে

অবসরের পর কি করতে চান? জানালেন মাশরাফি (ভিডিও)

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৭:৫২পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৮:০৩পিএম

অবসরের পর ক্রিকেট নিয়ে নিজের স্বপ্নের কথা জানিয়ে মাশরাফি বলেন, আমি খেলার সঙ্গেই সম্পৃক্ত থাকতে চাই। যদি কোচিং করানোর সুযোগ থাকে কোচিং করাইতে চাই। সেটা আন্তর্জাতিক লেভেলে নয়। তরুণ প্লেয়ারদের নিয়ে কাজ করতে চাই।

আবাহনীর পরিচালক শাখাওয়াত চৌধুরী আর নেই

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৬:২৪পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৭:৫৩পিএম

ঢাকা আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা সদস্য এবং অন্যতম পরিচালক  শাখাওয়াত এম চৌধুরী আর নেই। সোমবার (২০ মে) সন্ধ্যায় ধানমন্ডির নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিশ্বের ঘৃণিত একাদশে মুশফিক!

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৫:৫১পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৫:৫১পিএম

এমনকি জায়গা পেয়েছেন রিকি পন্টিং, মাইকেল ক্লার্কের মতো বড় তারকারা। আছেন ভারতেরও খেলোয়াড়। এক নজরে দেখা নেয়া যাক সেই একাদশ...

আপনার ছবি দেখে কতো যে মাইর খেয়েছি: মাশরাফি

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৫:৪০পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৫:৪০পিএম

এক সময় প্রচুর দর্শক আমিন খানের সিনেমা দেখতেন। সে তালিকায় ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আমিন খানের সিনেমা দেখে তার কৈশোর কেটেছে।

মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপে ভিন্ন বাংলাদেশকে দেখতে পারবেন: কুম্বলে

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৪:২৯পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৭:২২পিএম

বাংলাদেশের ক্রিকেটকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তার নেতৃত্বে আন্তর্জাতিক অঙ্গণে নিজেদের এক সমীহ জাগানিয়া দলে পরিনত করেছে টাইগাররা। মাশরাফির ভূয়সী প্রশংসা করেছেন সাবেক ভারতীয় কিংবদন্তী স্পিনার

বাংলাদেশের বিশ্বকাপ দল পরিবর্তন হচ্ছে?

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৪:০০পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৭:৫৩পিএম

বিশ্বকাপের আগে এমন ধাক্কা সামাল দিতে দেশটির  বিশ্বকাপ দলে তিনটি পরিবর্তন এনেছে পিসিবি। বাংলাদেশের বিশ্বকাপ দলেও পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল। আবু জায়েদকে সরিয়ে তাসকিন আহমেদকে দলভুক্ত করা নিয়ে আলোচনা হয়েছিল।

প্রথমবার বাংলাদেশে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো!

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৩:৩৫পিএম | আপডেট: ২১ মে, ২০১৯ ০৮:২৩পিএম

ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১১ সালের ৫ সেপ্টম্বর বাংলাদেশে আসে আর্জেন্টিনা জাতীয় দল। এসেছিলেন বিশ্ব ফুটবলের ক্ষুদে যাদুকর লিওনেল মেসিও। এবার আসছেন সিআর সেভেন খ্যাত ক্রিস্টিয়ানো রোনালদো।