• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত


টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি অক্টোবর ২৪, ২০২০, ০১:৫৪ পিএম
সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত

কক্সবাজার: মিয়ানমার-বাংলাদেশ সীমান্তের নোম্যানস ল্যান্ডে পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। তার নাম মোহাম্মদ জাবের (২৩)। উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা শিবিরের বাসিন্দা এমদাদ হোসেনের ছেলে সে। 

শনিবার (২৪ অক্টোবর) সকালে উখিয়ার আমতলী সীমান্ত থেকে বিজিবির সহযোগিতায় লাশটি উদ্ধার করে পুলিশ। 

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম শূন্যরেখা রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান দিল মোহাম্মদ বলেন, ‘মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা যাতে ফিরে যেতে না পারে সেজন্যা সীমান্তে বিজিপি স্থলমাইন পুঁতে রেখেছে। শনিবার সকালে এই স্থলমাইন বিস্ফোরণে ওই রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন হয়ে মারা যায়।’

সীমান্তে দায়িত্বে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির এক শীর্ষ কর্মকতা বলেন, ‘বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গার মৃত্যুর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।’

বিজিবি সূত্রে জানা গেছে, আমতলী এলাকা দিয়ে কয়েকজন লোক কাপড়ে মোড়ানো কিছুটা একটা কাঁধে করে নিয়ে আসতে দেখে বিজিবি টহলদল তাদের তল্লাশি করে। পরে কাপড়ে মোড়ানো বস্তুটি খুলে একটি ক্ষতবিক্ষত লাশ দেখতে পায়। সীমান্ত পার হওয়ার সময় মিয়ানমারের অভ্যন্তরে ল্যান্ড মাইন বিস্ফোরণে সে নিহত হয়েছে।  

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, জিরো লাইনে মিয়ানমারে অংশে মাইন বিস্ফোরণে নিহত এক রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলছে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!