• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মৌলভীবাজার লকডাউন ঘোষণা


মৌলভীবাজার প্রতিনিধি এপ্রিল ১৩, ২০২০, ০১:২২ পিএম
মৌলভীবাজার লকডাউন ঘোষণা

মৌলভীবাজার: সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জের পর এবার মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) বিকেল ৫টা থেকে এটি কার্যকর হবে বলে জানা গেছে। এখন পর্যন্ত মৌলভীবাজারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন একজন। 

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেন। 

জেলা প্রশাসক বলেন, এক জেলা থেকে অন্য জেলায় বিভিন্ন পথে লোকজন আসার চেষ্টা করছেন। তাই করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে প্রাণঘাতী কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। 

তিনি বলেন, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ জেলায় প্রবেশ করতে বা এক জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সবধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে।

জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতাবহির্ভূত থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ সোমবার বিকেল ৫টা থেকে কার্যকর হবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান নাজিয়া শিরিন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!