• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এই সেতুটি দিয়ে কী হবে!


ময়মনসিংহ প্রতিনিধি নভেম্বর ৩, ২০২০, ০৯:১৩ পিএম
এই সেতুটি দিয়ে কী হবে!

ময়মনসিংহ: প্রায় দেড় বছর আগে বিলের মধ্যে নির্মিত হয়েছে ব্রিজটি। কিন্তু সংযোগ সড়ক না থাকায় কোনো কাজেই আসছে না এটি।  ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের বাইশকাহনিয়া খালের ওপর অবস্থিত এ ব্রিজটি। 

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর ২০১৮-১৯ অর্থবছরে ছনধরা ইউনিয়নের বাইশকাহনিয়া খালের উপর প্রায় ২৯ লাখ টাকা ব্যয় বরাদ্দে ৩৬ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থের একটি ব্রিজ নির্মাণ করেন। শুভ এন্টারপ্রাইজ নামীয় ঠিকাদারি প্রতিষ্ঠান ব্রিজটি নির্মাণ করলেও সংযোগ সড়ক স্থাপন করেনি। 

এমনকি প্রায় আধাকিলোমিটার এলাকার মাঝে কোনো রাস্তাও নেই। ফলে ব্রিজটি জনগণের কোনো কাজে আসছে না। মাটি ভরাট না করায় ব্রিজে উঠার মতোও কোনো পরিস্থিতি নেই।

ছনধরা ইউনিয়নের বাইশকাহনিয়া গ্রামের মো. আব্দুল জলিল জানান, শুকনো মৌসুমে ব্রিজের নিচ দিয়ে যাতায়াত করা যায়। বর্ষাকালে সর্বত্র পানি থাকায় নৌকা দিয়ে পারাপার হতে হয়। 

রামসোনা গ্রামের আজিজুল ইসলাম জানান, ২৯ লাখ টাকার ব্রিজ দাঁড়িয়ে থাকলেও জনগণের কোনো কাজে আসছে না। অবিলম্বে ব্যবহারের ব্যবস্থা নেয়া প্রয়োজন।

সাবেক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, ব্রিজ নির্মাণের পরপরই রাস্তা হওয়ার কথা ছিল। ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে বিলম্ব হয়েছে। রাস্তা নির্মিত হলে অবহেলিত অঞ্চলের ৫ গ্রামের মানুষ উপকৃত হবেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!