• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
২৪ ঘণ্টার বেশি সময়েও আসেনি বিদ্যুৎ 

পানির জন্য হাহাকার সিলেট নগরী


সিলেট প্রতিনিধি নভেম্বর ১৮, ২০২০, ০৩:০১ পিএম
পানির জন্য হাহাকার সিলেট নগরী

ছবি: সংগৃহীত

সিলেট : কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন লাগার পর ২৪ ঘণ্টার বেশি সময় পার হয়ে গেলেও এখনো আলো ফেরেনি সিলেট  নগরীসহ আশপাশের এলাকায়। কখন বিদ্যুৎ লাইন সচল হবে তার নিশ্চয়তা দিতে পারছে না কেউ। এতে পানির সংকটসহ দেখা দিয়েছে নানা সমস্যা। নগরের ২৭টি ওয়ার্ডের প্রায় প্রতিটি পাড়া-মহল্লাতেই এখন পানির জন্য হাহাকার চলছে। 

দেখা গেছে, নগরের বাগবাড়ি, মদিনা মার্কেট, পাঠানটুলা, কালীবাড়ি, হাওলদারপাড়া, শিবগঞ্জ, রায়নগর, কুমারপাড়া, ঝরনারপাড়, শেখঘাট, চালিবন্দর, কামালগড়, ছড়ারপাড়, লামাবাজারসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা পানির অভাবে গৃহস্থালি কাজ থেকে শুরু করে গোসল ও নিত্যক্রিয়া সম্পন্ন করতে পারছেন না। এসব এলাকায় সুপেয় পানিরও অভাব দেখা দিয়েছে।

নগরজুড়ে পানির তীব্র সংকট দেখা দেওয়ায় অনেককে ব্যক্তিগত উদ্যোগে জেনারেটরের সাহায্যে স্থানীয় লোকজনকে পানি সরবরাহ করতে দেখা গেছে। নগরের মিরের ময়দান এলাকার বাসিন্দা সেমন আহমদ, শামিম আহমদসহ অনেকে বলেন, ২৪ ঘণ্টা বিদ্যুৎহীন থাকায় খাবার ও ব্যবহারের পানি সংকটে পড়তে হয়েছে।

এ বিষয়ে  সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, নগরীতে পাম্পগুলোর একটি জেনারেটর চালিত। সেটি থেকে মেয়রের তত্ত্বাবধানে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পানি সরবরাহ দেওয়া হচ্ছে। তবে পুরো নগরে পানির জন্য হাহাকার থাকলেও সবখানে পানি সরবরাহ করা সম্ভব না।

বিষয়টি নিয়ে জানতে মেয়র আরিফুল হক চৌধুরীকে ফোন দিলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

এদিকে, বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়েছে, বুধবারের মধ্যেও বিদ্যুৎ সরবরাহ দেওয়া যাবে কিনা, এ বিষয়ে এখনো কোনো আশার আলো দেখাতে পারছে না বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেট। আগুনে পুড়ে যাওয়া জেনারেটর কখন ঠিক হবে সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী মোকাম্মিল হোসেন। 

তিনি বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। তবে আজকের দিনেও বিদ্যুৎ সরবরাহ দেওয়া যাবে কিনা, তা বলা যাচ্ছে না।

উল্লেখ্য, মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় সিলেটে বাংলাদেশ পাওয়ার গ্রিড কুমারগাঁওয়ে ১৩২/৩৩ এমবিএ উপকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সিলেটে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এতে দু’টি উচ্চ ক্ষমতার ট্রান্সফরমার পুড়ে গেলে পুরো সিলেট বিদ্যুৎহীন হয়ে পড়ে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!