• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মতলবে রাস্তার ৭০ হাজার ইট জব্দ করলো প্রশাসন


মতলব (চাঁদপুর) প্রতিনিধি নভেম্বর ২৪, ২০২০, ০৭:৪০ পিএম
মতলবে রাস্তার ৭০ হাজার ইট জব্দ করলো প্রশাসন

ঢাকা: চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার বারহাতীয়া-ঠেটালিয়া-মায়া বীর বিক্রম গ্রামীণ রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রাস্তার পুরাতন ইট তুলে ফের সেই রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। প্রায় ৭০ হাজার ইট জব্দ করেছে উপজেলা প্রশাসন। রাস্তা থেকে ইট তুলে বাইরে বিক্রয় প্রস্তুতিকালে হাতেনাতে ধরা খেয়েছে এলজিইডির কথিত ঠিকাদারী প্রতিষ্ঠান স্থানীয় দক্ষিণ লুদুয়া এলাকার আরিফা তুষার (জেভি)। এ ঘটনায় জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযুক্ত ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী রিপন পাটোয়ারী এখনো আইনের আওতায় আসেনি। ত্রাণ মন্ত্রণালয়ের এইচ,বিবি রাস্তার ইট তুলে এলজিইডির কাজে লাগাচ্ছিলেন ঠিকাদার।

এই অনিয়ম ধরে ফেলেন ১০ নং পূর্ব ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। উপজেলা প্রশাসন বলছে, রাস্তা থেকে উত্তোলনকৃত ইটগুলো অন্যত্রে নেওয়ার সময় জব্দ করে ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। এঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। গত ১৭ নভেম্বর স্থানীয় জনতার অভিযোগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেব একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৭০ হাজার ইট জব্দ করেন। এসময় ঠিকাদারের লোকজন সুযোগ বুঝে সটকে যায়। ঘটনার পর থেকেই অভিযুক্ত ঠিকাদারের পক্ষে একটি অসাধু চক্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। অপপ্রচারের প্রতিবাদে মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে ১০ নং পূর্ব ফতেপুর ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন করে স্থানীয় জনতা।

প্রতিবাদ সভায় বক্তৃতাকালে হাজী শুক্কুর আলী, হুমায়ুন কবির, ডাঃ জাফর, আবুল কাশেম বেপারী, আলী হোসেন সরকার, চাঁন মিয়া, বজলুর রহমান, আব্দুল আজিজ সহ বক্তারা অভিযোগ করেন, ঠিকাদারের অনিয়ম ধরে ফেলায় চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। আমরা (জনগণের) অভিযোগ পেয়ে চোর ধরেছেন চেয়ারম্যান। বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে অসাধু চক্র। ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী বলেন, জনগণের উপস্থিতিতে চোর ধরলাম আমি। এখন অপপ্রচার করা হচ্ছে, আমিই নাকি ইট তুলেছি। তাহলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমার কাছে ইটগুলো কেন জিম্মায় দিল? অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছেন বলেও জানান এই জনপ্রতিনিধি।

তবে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে অভিযুক্ত ঠিকাদার রিপন পাটোয়ারীর মন্তব্য পাওয়া যায়নি। এ প্রসঙ্গে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে ইটগুলো আটক করে ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সরাসরি কোনো মন্তব্য করব না।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!