• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পাওনা বেতনের দাবিতে ঝিনাইদহে চিনিকল শ্রমিকদের মানববন্ধন


ঝিনাইদহ প্রতিনিধি নভেম্বর ২৮, ২০২০, ০৮:৪০ পিএম
পাওনা বেতনের দাবিতে ঝিনাইদহে চিনিকল শ্রমিকদের মানববন্ধন

ছবি: প্রতিনিধি

ঝিনাইদহ: ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক কর্মচারীরা পাওনা বেতন ও কৃষকের সার কীটনাশক এবং মিল চালুর দাবিতে মানববন্ধন করেছে।কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে শনিবার (২৮ নভেম্বর) সকালে মিলের প্রধান ফটকের ঢাকা-খুলনা সড়কে এই মানববন্ধন করে। 

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি ও শ্রমিক ফেডারেশনের আইন ও দরকষাকষি সম্পাদক গোলাম রসুল।

এসময় উপস্থিত ছিলেন, আখচাষি কল্যাণ সমিতির সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শরিফুল ইসলামসহ মিলের শত শত শ্রমিক কর্মচারী।শ্রমিকরা জানায়, চলতি ২০২০-২১ রোপন মৌসুম শুরু হলেও কৃষকের সার ও কীটনাশক কিনতে না পারায় বন্ড বা স্ট্যাম্প করছে না মিল কর্তৃপক্ষ। সার ও কীটনাশক না পেয়ে বিপাকে পড়েছে আখ চাষীরা। ফলে সময় মতো বন্ড না হওয়ায় আখ রোপনে অনাগ্রহ দেখাচ্ছে কৃষকরা।

অন্যদিকে, মিলের শ্রমিক কর্মকর্তাদের তিন মাসের প্রায় সাড়ে ৪ কোটি টাকা বাকি। বাকি রয়েছে গেল বছরের মৌসুমি শ্রমিকদের অভার টাইমের প্রায় অর্ধকোটি টাকা। কিন্তু চলতি মৌসুমের আর মাত্র কয়েকদিন বাকি থাকলেও মিলের এমন নাজুক অবস্থায় শ্রমিক কর্মচারী ও মিল এলাকার আখচাষিদের মধ্যে হতাশা ছড়িয়ে পড়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!