• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নাঙ্গলকোটে ইউপি নির্বাচনে সংঘর্ষ, আহত ৫০


কুমিল্লা প্রতিনিধি জুন ৪, ২০১৬, ০৯:৫৭ পিএম
নাঙ্গলকোটে ইউপি নির্বাচনে সংঘর্ষ, আহত ৫০

ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে শনিবার (৪ জুন) কুমিল্লার নাঙ্গলকোটে ব্যাপক সহিংসতা, গুলিবর্ষণ, ককটেল বিস্ফোরণ, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া, অস্ত্রের মহড়া ও ভোট বর্জনের মধ্যে দিয়ে উপজেলার দুটি ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে। বিভিন্ন কেন্দ্রে সংঘর্ষ এবং পুলিশের গুলি ও লাঠিচার্জে অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুরুত্বর আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে ভোট গ্রহণ শুরু হওয়ার পরপর কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে জোরপূর্বক নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারা, জাল ভোট প্রদানসহ ব্যাপক অনিয়মের অভিযোগে শনিবার (৪ জুন) সকাল ১১টায় উপজেলার পেড়িয়া ইউপির বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী অ্যাড.আবুল বাশার নির্বাচন বর্জন করেছেন।

অপরদিকে, নির্বাচন চলাকালীন সময়ে হেসাখাল ইউপির হেসাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংর্ঘষ বাঁধে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে পাঁচজন গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়। এছাড়া একই ইউপির দায়েমছাতি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালে ইউপি সদস্য প্রার্থী শহিদুল্লাহ ভূঁইয়াসহ অন্তত ১৫ জন আহত হয়।

এছাড়াও পেড়িয়া ইউপির শ্রীফলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সংঘর্ষ, হামলা-পাল্টা হামলা ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ সময় পুলিশের লাঠিচার্জে উপজেলা আওয়ামী লীগ নেতা ও পেড়িয়া ইউপির সাবেক চেয়ারম্যান আবদুল হামিদসহ অন্তত ২০ জন আহত হয়।

তা ছাড়াও একই ইউপির পেড়িয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বহিরাগত সন্ত্রাসীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি করে। শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও উত্তর শাকতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপির সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় কেন্দ্র দুটিতে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এতে আহত হয় অন্তত ১৫ জন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!