• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

সেনবাগে ৪৫কোটি টাকা প্রতারণা মামলায় প্রবাসী গ্রেপ্তার


নোয়াখালী প্রতিনিধি মার্চ ৮, ২০২১, ০৪:৩৯ পিএম
সেনবাগে ৪৫কোটি টাকা প্রতারণা মামলায় প্রবাসী গ্রেপ্তার

প্রতিনিধি

নোয়াখালী: ওয়ান ব্যাংক’সহ কয়েকটি ব্যাংক, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি পেশার একাধিক ব্যক্তি থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পালিয়ে যাওয়া নূর আলম সবুজ (৩৫) নামের এক প্রবাসীকে গ্রেপ্তার করেছে সেনবাগ থানা পুলিশ। তার বিরুদ্ধে ৮টি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে।

সোমবার (৮ মার্চ) দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃত নূর আলম সবুজ সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামের আবু তাহেরের ছেলে।

সেনবাগ থানার উপ—পরিদর্শক (এসআই) সবুজ চন্দ্র পাল জানান, নূর আলম সবুজ ২০১৯সালের আগে কাবিলপুরে ইটভাটার ব্যবসা করতেন। ব্যবসায়ী থাকা অবস্থায় ওয়ান ব্যাংক থেকে ২৮ কোটি ৫৭লাখ টাকাসহ উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা, স্থানীয় ব্যবসায়ী ও লোকজন থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ (লোন) নেন নূর আলম সবুজ। ঋণের ডাকা পরিশোধ না করে গত ২০১৯সালে বিদেশে পালিয়ে যায় সে। টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগ ওয়ান ব্যাংক কতৃর্পক্ষসহ সেনবাগ থানায় ৬টি ও নোয়াখালী সুধারাম থানায় তার বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়। ওই ৮টি মামলায় সবুজের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি হয়।

তিনি আরও জানান, গত শনিবার রাতে দুবাই থেকে ঢাকা হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে আসে নূর আলম। এসময় বিমানবন্দরে কর্তব্যরত পুলিশ তাকে গ্রেপ্তার করে। রোববার রাতে সেনবাগ থানায় আনা হয় নূর আলমকে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা বলেন, অর্থ আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণা মামলায় একাধিক ওয়ারেন্টভুক্ত আসামী নূর আলম সবুজকে সোমবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

সোনালীনিউজ/এমএস/এসআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School