• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সুনামগঞ্জে যেতে পারবেন না আল্লামা মামুনুল


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০২১, ০৭:৪৮ পিএম
সুনামগঞ্জে যেতে পারবেন না আল্লামা মামুনুল

সুনামগঞ্জ: সুনামগঞ্জে সব ধরনের ধর্মীয় সভা, সমাবেশ সাময়িকভাবে স্থগিত রাখার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি)। জেলার শাল্লা উপজেলায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ভাঙচুরের ঘটনার তদন্তের স্বার্থে এ আহ্বান জানানো হয়েছে।

শনিবার (২০ মার্চ) দুপুরে সুনামগঞ্জের ইমাম, ওলামা ও ধর্মীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান ডিসি মো. জাহাঙ্গীর হোসেন।

রোববার (২১ মার্চ) জেলার জামালগঞ্জ উপজেলায় খাদিমুল কোরআন মহিলা মাদ্রাসার উদ্যোগে খতমে বুখারি ও ইসলামি মহা-সম্মেলনে বক্তব্য রাখার কথা ছিল হেফাজত নেতা আল্লামা মামুনুল হকের। কিন্তু প্রশাসন থেকে আয়োজকদের তাকে না আসার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।  

এ সময় ইমাম-ওলামা এবং ধর্মীয় নেতারা শাল্লার ঘটনায় আলেম ওলামারা জড়িত নয় বলে উল্লেখ করেন।তারা বলেন, শাল্লায় যে হিন্দু বাড়িতে হামলা হয়েছে, আমরা তার নিন্দা ও প্রতিবাদ জানাই। ইসলাম এমন কিছু সমর্থন করে না। কিন্তু আলেম ওলামাদে জড়িয়ে যে কথা বলা হচ্ছে, সেটি মিথ্যে। কোনো এক ব্যক্তি তার স্বার্থ উদ্ধারের জন্য ষড়যন্ত্র করছে। 

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সিলেট-সুনামগঞ্জ সরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার (এসপি) মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, হেফাজত নেতা মাওলানা আব্দুল বাছির, নুরুন উদ্দিন, আলী নূর, বদলুর আলম, ইদ্রিস আহমদ, মুজিবুর রহমান প্রমুখ।

 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!