• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নির্দেশনা মানছেন না কর্মকর্তা-কর্মচারীরা


হিলি প্রতিনিধি মার্চ ২২, ২০২১, ০১:৪৫ পিএম
নির্দেশনা মানছেন না কর্মকর্তা-কর্মচারীরা

হিলি : সরকারি অফিসের সকাল ৯টা থেকে ৪০ মিনিট উপস্থিত থাকার নির্দেশের তোয়াক্কা করছেন না হাকিমপুর উপজেলার অধিকাংশ সরকারি কর্মকর্তা-কর্মচারী।

রোববার (২১ মার্চ) সকাল সাড়ে দশটা পর্যন্ত কোনো কোনো সরকারি অফিসের প্রধান ফটকে তালা ঝুলতে দেখা গেছে।

উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশলী অফিসে কর্মকর্তার চেয়ার আছে, কর্মকর্তা নেই। উপজেলা সমাজসেবা অফিসে কর্মকর্তা নেই, চেয়ার আছে। হিসাবরক্ষণ কর্মকর্তা অফিসে নেই।

মৎস্য কর্মকর্তা নেই, চেয়ার ফাঁকা। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার দরজায় তালা ঝুলানো। মাধ্যমিক শিক্ষা অফিসারের চেয়ার ফাঁকা। প্রাথমিক শিক্ষা অফিসারের চেয়ার ফাঁকা। উপজেলা কৃষি অফিসার ও কৃষি সম্প্রারণ অফিসারের চেয়ার ফাঁকা।

উপজেলা নির্বাচন অফিসের প্রধান ফটকে তালা ঝুলানো। সেটেলমেন্ট অফিস খোলা থাকলেও অফিসারের কক্ষে তালা ঝুলানো। এসব অফিসের কর্মকর্তা-কর্মচারীরা মন্ত্রিপরিষদের চিঠির তোয়াক্কা করছেন না।

হাকিমপুর উপজেলা প্রকৌশলী মুহা. আবুল কালাম আজাদের নিকট সরকারি নির্দেশনা মানছেন না কেন-জানতে চাইলে তিনি কিছু বলতে পারেনি। বার বার শুধু বলছেন, ভাই আসেন, অফিসে চা খেয়ে যান। হাকিমপুর উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুর রহমান বলেন, ভাই আমি একটু বাইরে ছিলাম।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মামুদুল হাসান বলেন, ব্যানার আনতে গিয়েছিলাম। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বোরহার উদ্দিন জানান, আমি এক মাসের ছুটিতে আছি। উপজেলা কৃষি অফিসার ড. মমতাজ সুলতানা বলেন, গতকাল অফিসে আমাদের অনুষ্ঠান ছিল, অনেক রাত হয়েছে, তাই অফিসে আসতে সময় লেগেছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আরজিনা বেগমও একই কথা বলেন। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা রিতা লস্কর বলেন, আমি একটু বাইরে আছি। উপজেলা ভূমি অফিসের নাজির সোলায়মান আলীকে এই নির্দেশনার কথা বললে তিনি বিভিন্ন বাহানা দিয়ে এড়িয়ে যান।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম জানান, আমি ডিসি অফিসে মিটিংয়ে আছি। তার নিকট সরকারি নির্দেশনার কথা জানতে চাইলে তিনি জানান, আমি সরকারি নির্দেশনা পেয়েছি।

আপনার উপজেলার প্রায় অফিসে কর্মকর্তা-কর্মচারীরা সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত উপস্থিত নেই-বললে তিনি জানান, প্রতিটি অফিসে নির্দেশনার চিঠি পাঠানো হবে। সতর্কতার পরও যদি কেউ অফিসে সময়মতো উপস্থিত না হয়, তাহলে তার বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ পাঠাব।

উল্লেখ্য, গত ১৪ মার্চ সরকারি অফিসের সকাল ৯টা থেকে ৪০ মিনিট উপস্থিত থাকার এ সংক্রান্ত একটি পরিপত্র সব বিভাগের কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের চিঠি পাঠায় মন্ত্রিপরিষদ বিভাগ। চিঠিতে বলা হয়, জরুরি পরিস্থিতি ছাড়া জনস্বার্থে মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের আবশ্যকীয় ভাবে এ সময় অবস্থান করতে হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!