• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মামুনুলের পক্ষে স্ট্যাটাস দিয়ে চাকরি হারালেন মসজিদের ইমাম


বগুড়া প্রতিনিধি এপ্রিল ২০, ২০২১, ০৯:৩৯ পিএম
মামুনুলের পক্ষে স্ট্যাটাস দিয়ে চাকরি হারালেন মসজিদের ইমাম

বগুড়া: হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চাকরি হারিয়েছেন বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মুরশিদুল ইসলাম। গত রোববার মসজিদ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার দুপুরে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

এর আগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। এছাড়া তাকে অবৈধভাবে বসবাস করা স্টোর কিপারের কোয়ার্টার ছেড়ে দিতে বলা হয়েছে। মসজিদ কমিটির সভাপতি ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাসিব এর সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মুরশিদুল হক ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের গোলাম হোসেনের ছেলে। তিনি প্রায় ৫/৬ বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদে ইমামতি করেন।

মুরশিদুল ইসলাম অবৈধভাবে উপজেলা পরিষদের স্টোর কিপারের কোয়ার্টার দখলে নিয়ে সেখানে পরিবার নিয়ে বাস করতেন। গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এক নারীসহ ধরা পড়েন। ওইদিন ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মুরশিদুল ইসলাম তার ফেসবুক আইডিতে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেন।

বিষয়টি মসজিদ পরিচালনা কমিটি, সরকারি দলের নেতাকর্মী ও মুসল্লিদের নজরে আসে। এতে সকলের মাঝে ইমাম সম্পর্কে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তার পেছনে নামাজ আদায়ে অনেকে অস্বীকৃতি জানান। এর প্রেক্ষিতে মসজিদ পরিচালনা কমিটি ওইদিন তাকে সাময়িক বরখাস্ত করেন।

গত ১৮ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মসজিদ কমিটির সভাপতি, কমিটির সদস্যবৃন্দ, মুসল্লি ও সরকারি দলের নেতাকর্মীরা বৈঠকে বসেন। সেখানে সর্বসম্মতিতে ইমাম মুরশিদুল ইসলামকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার দুপুরে মসজিদ কমিটির সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাসিব স্বাক্ষরিত চিঠিতে তাকে বিষয়টি অবহিত করা হয়েছে। এ ছাড়া তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টার ছেড়ে দিতে বলা হয়।

এ প্রসঙ্গে ইমাম মুরশিদুল ইসলাম সাংবাদিকদের জানান, মাওলানা মামুনুল হককে হেনস্থা করার বিষয়টি তিনি সহ্য করতে পারেননি। তাই তার পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। তবে তাতে সরকার বিরোধী কোন কথা ছিল না। পরবর্তীতে ভুল বুঝতে পেরে ফেসবুক থেকে স্ট্যাটাসটি সরিয়ে মসজিদ কমিটির কাছে ক্ষমা চেয়েছিলেন। কিন্তু কমিটি তাকে চাকরিচ্যুত করেছেন।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুল হাসিব বলেন, ফেসবুকে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেওয়ায় মুসল্লিরা ক্ষুব্ধ হন। তারা ইমাম সাহেবের পেছনে নামাজ আদায় করতে অসম্মতি জানান। এর প্রেক্ষিতে বৈঠকে সর্বসম্মতিতে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

তিনি আরও জানান, ইমাম মুরশিদুল ইসলাম আগে পরিষদের পরিত্যক্ত কোয়ার্টারে থাকতেন। পরবর্তীতে নতুন কোয়ার্টারে স্টোর কিপারের কোয়ার্টার অবৈধভাবে দখলে নিয়ে সেখানে পরিবার নিয়ে বসবাস শুরু করেন। ইমামকে তার কৃতকর্মের জন্য বললে তিনি ধর্ম এবং দীর্ঘদিন ইমামতির দোহাই দেন। তাকে কোয়ার্টার ছেড়ে দিতে বলা হয়েছে। এ ছাড়া মসজিদে নতুন একজন ইমাম নিয়োগ করা হয়েছে।

সোনারীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!