• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

হঠাৎ ফেরি বন্ধ, অপেক্ষায় শত শত যাত্রী


রাজবাড়ী প্রতিনিধি মে ৮, ২০২১, ০৯:৪৪ এএম
হঠাৎ ফেরি বন্ধ, অপেক্ষায় শত শত যাত্রী

সংগৃহীত

রাজবাড়ী : হঠাৎ বিআইডব্লিউটিসির ফেরি চলাচল বন্ধের ঘোষণায় চরম ভোগান্তিতে পড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পারাপার হওয়া যাত্রীরা।

শনিবার (৮ মে) সকালে দৌলতদিয়া ফেরিঘাটের পন্টুন ও ঘাটের এপ্রোচ সড়কে অপেক্ষারত যাত্রী ও যানবাহনের এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, নদী পারের অপেক্ষায় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে অ্যাম্বুলেন্স, প্রাইভেট কার, মাইক্রোবাসসহ কয়েকশ যানবাহন। এছাড়া আটকা পড়েছে জরুরি ও বিশেষ প্রয়োজনে ঢাকামুখী শত শত যাত্রী।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক খোরশেখ আলম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল ৬টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। দিনে কোনো যানবাহন বা যাত্রী পারাপার করবে না। তবে অ্যাম্বুলেন্স একসঙ্গে ৮-১০টি থাকলে ছোট ফেরি দিয়ে সেটি পার করা হবে।

এছাড়া রাতে পণ্যবাহী ট্রাক পারাপার চালু থাকবে। ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও ছোট যানবাহনের কিছুটা চাপ রয়েছে বলেও জানান তিনি।

এদিকে মুন্সিগঞ্জের মাওয়া ঘাটেও একই চিত্র। মাওয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ভিড় করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর চাপও বাড়ছে। বিআইডব্লিউটিএ সকাল থেকে ঘাট এলাকায় মাইকিং করলেও যাত্রীরা ঘাট থেকে সরছেন না।

ঘাট এলাকায় কথা হয় বরিশালগামী যাত্রী মোহাম্মদ আলীর সঙ্গে। তিনি বলেন, সকালে বরিশাল যাওয়ার জন্য শিমুলিয়া ঘাটে আসি। ঘাটে এসে দেখি ফেরি চলাচল বন্ধ। সকালে একটি ফেরি ঘাটে ভিড়লেও ওই ফেরিতে অনেক মানুষ গাদাগাদি করে ওঠে। কিন্তু ঘাটের লোকজন জানায়, কোন ফেরি চলবে না। এতে মানুষ নিরাশ হয়ে ঘাট এলাকায় অপেক্ষা করছে।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School