• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোয়ারেন্টাইনে তিন ভাই, শেষ দেখা হলো না বাবাকে


নিজস্ব প্রতিবেদক মে ৮, ২০২১, ০৭:১৫ পিএম
কোয়ারেন্টাইনে তিন ভাই, শেষ দেখা হলো না বাবাকে

সাতক্ষীরা: সম্প্রতি ভারতে থেকে ফিরে সাতক্ষীরায় কোয়ারেন্টাইনে রয়েছেন চট্টগ্রামের বাসিন্দা আপন তিন ভাই।তারা যখন কোয়ারেন্টাইনে তখন বাড়িতে মারা গেলেন বাবা। মর্মান্তিক এ খবরে চোখের জলে ভাসছেন তিন ভাই।

কোয়ারেন্টাইনে থাকা ওই তিন ব্যক্তি হলেন- চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার সমিতিরহাট ইউনিয়নের উত্তর নিশিন্তাপুর গ্রামের রশিদ আহম্মেদ (৩৮), আব্দুল মালেক (৩৪) ও জাবেদুল ইসলাম (২৬)। তাদের সদ্যমৃত বাবার নাম জহিরুল ইসলাম। 

শনিবার (৮ মে) দুপুর আড়াইটায় তিনি মারা যান। 

গত ৫ মে একত্রে যশোর জেলার বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দেশে প্রবেশ করেন ওই তিন ভাই। সেখান থেকে তাদের সাতক্ষীরা শহরের আবুল কাশেম হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠায় প্রশাসন। তাদের মধ্যে অসুস্থ আব্দুল মালেক হুইল চেয়ারে চলাচল করেন। 

কোয়ারেন্টাইনে থাকা জাবেদুল ইসলাম বলেন, আমরা তিন ভাই এক বোন। গত দুই মাস আগে দুর্ঘটনায় আহত মেঝো ভাই আব্দুল মালেককে চিকিৎসার জন্য ভারতে নিয়ে গিয়েছিলাম। তবে সেখানে লকডাউন শুরু হওয়ায় চিকিৎসা বন্ধ হয়ে যায়। এরপর গত ৫ মে বেনাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করলে আমাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন করা হয়। আজ (শনিবার) বেলা আড়াইটার দিকে বাড়িতে অসুস্থ বাবা মারা গেছেন ফোনের মাধ্যমে জেনেছি। বাবা ক্যান্সারে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। 

তিনি বলেন, একমাত্র বোন কোহিনুর আক্তার শ্বশুর বাড়ি থেকে আমাদের বাড়িতে রওনা হয়েছে। আমরা তিন ভাই কোয়ারেন্টাইনে রয়েছি। আমরা বাবাকে শেষ দেখাটুকু দেখতে চাই।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস. এম মোস্তফা কামাল বলেন, কোয়ারেন্টাইনে যারা রয়েছেন তারা প্রত্যেকেই ভারত থেকে এসেছেন। ছেড়ে দেওয়া খুবই ঝুঁকিপূর্ণ। তাদের বাবা মারা গেছেন বলে আমিও শুনেছি। তবে তাদের যেতে দেওয়া হবে না।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!