• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নোয়াখালীতে বিশেষ লকডাউন বাড়ল আরও ৭ দিন


নিজস্ব প্রতিবেদক জুন ১০, ২০২১, ০৬:৪৭ পিএম
নোয়াখালীতে বিশেষ লকডাউন বাড়ল আরও ৭ দিন

ফাইল ফটো

ঢাকা: নোয়াখালীতে করোনা প্রকোপ উন্নতি না হওয়ায় ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো জানান, প্রথম ধাপে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে সাত দিন লকডাউন ঘোষণা করা হয়। এতে করোনার প্রকোপ না কমায় চলমান লকডাউন আরও সাত দিন বর্ধিত করা হয়েছে। আগামী ১৮ জুন রাত ১২টা পর্যন্ত এই লকডাউন বাড়ানো হয়েছে । একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে। লকডাউনকে আরো কার্যকর করতে বন্ধ থাকবে সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারি চালিত অটোরিকশা।

এর আগে, গত (৫ জুন) জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, ৫ জুন সকাল ৬টা থেকে ১১ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন ঘোষণা করেন।  

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় নোয়াখালীতে ৪১৪ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জনের করোনা শনাক্তের ফল পাওয়া গেছে। আক্রান্তের হার ২১ দশমিক ১ শতাংশ। জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৯ হাজার ৩৭৭ জন। এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫ জনে। বর্তমানে কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৪৩ রোগী ও আইসোলেশনে রয়েছেন ১২ জন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!