• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
কঠোর লকডাউন

খুলনায় কঠোর লকডাউন, গণপরিবহন বন্ধ


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২১, ০৯:০৫ পিএম
খুলনায় কঠোর লকডাউন, গণপরিবহন বন্ধ

ফাইল ছবি

খুলনা: মহামারি করোনাভাইরাসের প্রকোপ আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন দেওয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার (২২ জুন) থেকে শুরু হচ্ছে এক সপ্তাহের কঠোর লকডাউন। 

রোববার (২০ জুন) বিকেলে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এই বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, লকডাউন চলাকালীন খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন এবং বহির্গমন বন্ধ থাকবে। একইসঙ্গে জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলার গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি বন্ধ থাকবে ইজিবাইক, থ্রি হুইলারসহ সব ধরনের যানবাহন চলাচল।

বিজ্ঞপ্তি আরও বলা হয়েছে, ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিংমল ও কোচিং সেন্টারসমূহ বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। এই সময়ের মধ্যে হোটেল-রেস্তোরাঁগুলো পার্সেল আকারে খাবার সরবরাহ করতে পারবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে।

সব ধরনের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে সব ধরনের সাপ্তাহিক হাট/গরুর হাট বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। বাইরে অবস্থানকালে সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

তবে সরকারি-বেসরকারি অফিসের জরুরি কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা অফিস চলাকালীন তাদের নিজ নিজ অফিসের পরিচয়পত্র নিয়ে বাইরে চলাচল করতে পারবেন বলে জানানো হয়েছে।

বিধি-নিষেধসমূহ খুলনা জেলা ও মহানগরের সংশ্লিষ্ট সবাইকে কঠোরভাবে মেনে চলার অনুরোধ করা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও এতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ৮২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩২ জনই খুলনার। এছাড়া, ঢাকায় ২১, চট্টগ্রামে ৯, রাজশাহীতে ১২, সিলেটে ২, রংপুরে ১, বরিশালে ১ জন এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৪১ জন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!