• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বালু চোরচক্রের হামলায় আহত ৬ পুলিশ


সুনামগঞ্জ প্রতিনিধি জুলাই ৬, ২০২১, ০৫:৪০ পিএম
বালু চোরচক্রের হামলায় আহত ৬ পুলিশ

আহতদের দেখছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান (বিপিএম) ও নৌ পুলিশ সিলেট রেঙ্গের এসপি শম্পা ইয়াসমিন

সুনামগঞ্জ জেলার ছাতকে চেলা নদীতে ড্রেজার মেশিন দিয়ে, অবৈধভাবে বালু উত্তোলন করতে নিষেধ করায় পুলিশের উপর হামলা করেছে সংঘবদ্ধ বালু চোরচক্র। এ হামলায় আহত হয়েছেন নৌ পুলিশের ৬ সদস্য।

গত রববার (৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় নদীর উজান ছাটিবর নিয়ামত গ্রামের পাশে এ হামলার ঘটনা ঘটে। হামলার আহতরা হলেন- ছাতক নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর মঞ্জু আলম, সাব ইন্সপেক্টর মো. হাবিবুর রহমান, এএসআই সবুজ হোসেন, কনস্টবল সৈকত কুমার দেব, সাব্বির আহমদ ও শাহজালাল। আহতদের ছাতক হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে পেরে (৫ জুলাই) সোমবার দুপুর ১২ টার দিকে ছাতক হাসপাতালে আহতদের দেখতে আসেন সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান (বিপিএম) ও নৌ পুলিশ সিলেট রেঙ্গের এসপি শম্পা ইয়াসমিন।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার ছাতক সার্কেল বিল্লাল হোসেন, ছাতক থানার ওসি শেখ মো. নাজিম উদ্দিন।

ছাতক নৌ পুলিশ সূত্রে জানা যায়, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে বৈঠক করেন ছাতক নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও সঙ্গীয় ফোর্স। সন্ধ্যায় কোম্পানিগঞ্জ থেকে ফেরার পথে তারা দেখতে পান চেলা নদীতে ৯টি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এ সময় তাদেরকে অবৈধভাবে বালু উত্তোলন করতে নিষেধ করা হয়।

এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উজান ছাটিবর নিয়ামত গ্রামের পাশে আসা ৪টি ট্রলার নিয়ে ফয়েজ, বুলবুল, আমির হোসেন, সালাউদ্দিন, মাহতাবসহ ৭০ থেকে ৮০ জন নৌ পুলিশের উপর হামলা করে। এ সময় ১২টি মোবাইল, ৩ জোড়া হাতকড়া, ৬টি পোশাক, একটি পেনড্রাইব ও নগদ ১৮ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয় সংঘবদ্ধ বালু চোরচক্র।

এ বিষয়ে ছাতক নৌ পুলিশ ফাঁড়ির ইচার্জ ইনসপেক্টর মঞ্জু আলম বলেন, এর আগে গত ১৪ জুন সুরমা নদীর তিন মোহনা থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল ঐ ভূমি খেকো চক্র। সে সময় তিনজনকে আটক করা হলেও অন্যরা পালিয়ে যায়।

নৌ পুলিশ সিলেট রেঞ্জের এসপি শম্পা ইয়াসমিন বলেন, করোনা পরিস্থিতি এবং লকডাউনের সময় নদীপথে অবৈধভাবে বালু উত্তোলন ও চাঁদাবাজি করা হচ্ছে কি না দেখতে বের হয় একটি টিম। কিন্তু তাদের ওপর হামলা করা হয়। নৌ পুলিশের উপর হামলা মানে বাংলাদেশ পুলিশের উপর হমালা। এ হামলার ঘটনায় নিয়মিত মামলা করা হবে বলে জানান তিনি।

সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান (বিপিএম) বলেন, শুধু চাঁদাবাজি ও অবৈধভাবে বালু উত্তোলনের ক্ষেত্রেই না, যে কোনো অপরাধের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!