• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিলেটে টিসিবির পণ্য কিনছেন সবশ্রেণীর মানুষ


সিলেট ব্যুরো জুলাই ১০, ২০২১, ০২:৫১ পিএম
সিলেটে টিসিবির পণ্য কিনছেন সবশ্রেণীর মানুষ

সিলেট : করোনার সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধেও নিম্ন আয়ের মানুষের কাছে কম দামে পণ্য দিতে সিলেটে আবারও শুরু হয়েছে ভ্রাম্যমাণ ট্রাকে বিক্রির কার্যক্রম।

সোমবার সারা দেশের ন্যায় সিলেটেও এ কার্যক্রম শুরু করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বাজারে পণ্যের উর্ধ্বগতি থাকায় কম দামে কিনতে টিসিবির ট্রাকে নিম্নবিত্তদের পাশাপাশি ভিড় করেছেন মধ্যবিত্তরাও।

সিলেট নগরের রিকাবীবাজার, মদিনামার্কেট, আম্বরখানা, বন্দরসহ ৬টি এলাকায় ৬টি ট্রাকে করে ডিলাররা তিন ধরনের পণ্য (চিনি, ডাল ও তেল) বিক্রি করছেন। আর শতাধিক ক্রেতা লাইনে দাঁড়িয়ে পণ্যগুলো কিনছেন। ক্রেতাদের মালামাল দিতে অনেকটা হিমশিম খেতে হচ্ছিল বিক্রেতাদের। তবে ক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে অনেক উদাসীনতা লক্ষ্য করা যায়।

নগরীর আখালীর নেহারীপাড়ার বাসিন্দা গৃহিনী সুরাইয়া আক্তার বলেন, বাজারে তেল, চিনি, ডালের দাম টিসিবির চেয়ে তুলনামূলক অনেক বেশি। তাই তেল, ডাল কিনতে এসেছি। ১ ঘণ্টা যাবত লাইনে আছি। একটু কষ্ট করছি যেন দোকান থেকে বাড়তি টাকা দিয়ে তেল ডাল কিনতে না হয়।

সিলেট বিভাগের টিসিবি আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, সিলেট বিভাগের চার জেলায় ২৫টি ট্রাকে করে টিসিবির মালামাল বিক্রি হবে। এরমধ্যে সিলেট নগরীতে ৬টি ট্রাকে করে পণ্য বিক্রি করা হবে। টিসিবির পণ্যে, প্রতি লিটার তেলের দাম ১০০ টাকায় , ডাল ৫৫ টাকা ও চিনি ৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে, সবাইকে করোনা স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব মেনে পণ্য ক্রয় করার জানানো হয়েছে।

এ ব্যাপারে সিলেট বিভাগের মৌলভীবাজার শেরপুর টিসিবি আঞ্চলিক কার্যালয়ের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সিলেটে টিসিবির কার্যক্রম সোমবার থেকে শুরু হয়েছে। বর্তমানে টিসিবির পণ্যের চাহিদা বেড়েছে। চাহিদা অনুযায়ী মজুদও আছে অনেক। যে পরিমাণ পণ্য আছে ২৯ জুলাই পর্যন্ত চলবে বলে তিনি জানান।

একটা সময় ছিল, যখন মানুষ জন মনে করতেন শুধুমাত্র নিম্ন আয়ের মানুষজন টিসিবির পণ্য কিনেন। কিন্তু বর্তমানে বাজারের ঊর্ধ্বগতির কারণে টিসিবিমুখী হচ্ছেন সকল শ্রেণি পেশার মানুষ। তাই সিলেট ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য কিনতে দিন দিন ক্রেতাদের ভিড় বাড়ছে। তাই ক্রেতাদের চাহিদা অনুযায়ী যোগান দিতে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!