• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাহাড়ি ঢলে রাস্তা ভেঙ্গে জনদুর্ভোগ


কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি জুলাই ১১, ২০২১, ১০:২৫ এএম
পাহাড়ি ঢলে রাস্তা ভেঙ্গে জনদুর্ভোগ

নেত্রকোনা : সম্প্রতি অতি টানা বৃষ্টি ও পাহাড়ি ঢল পানির তীব্র স্রোতে নেত্রকোনার কলমাকান্দা- সীমান্তবর্তী  বরুয়াকোনার রাস্তায় খাসপাড়া নামকস্থানে একটি বড় ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। এতে সবধরনের যান যোগাযোগ বন্ধ  রয়েছে। এতে করে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

এ রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষ যাতায়াত করে থাকেন। ওই রাস্তার ভাঙ্গনে বুকসমান গর্ত হয়েছে। পুরো রাস্তাটি ছোট-বড়  খানাখন্দের সৃস্টি হয়েছে। যার কারনে বিশ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে আসতে হয়।

স্থানীয়রা জানান,  কলমাকান্দা উপজেলার সদর থেকে- সীমান্তবর্তী  বরুয়াকোনা বাজার পর্যন্ত  রাস্তা  প্রায় ৮ কিলোমিটার। এলজিইডির তত্ত্বাবধানে ভিন্ন সময়ে  তিন দফায় ওই রাস্তাটি পাঁকা করা হয়েছিল। নির্মাণের পর ওই রাস্তাটি আর সংস্কার করার উদ্যোগ নেয়া হয়নি। রাস্তার ভাঙ্গার পূর্বে ওই রাস্তা দিয়ে সবধরনের যান চলাচল করত। ভেঙ্গে যাওয়ার পর থেকে ওই রাস্তায় সবধরনের যান যোগাযোগ বন্ধ  রয়েছে। এতে করে  জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

পাহাড়ি ঢলে প্রতি বছরই বর্ষায় এলজিইডির পাকা রাস্তার ওই স্থান পানির তীব্র স্রোতে ভেঙ্গে যায়। আর যাতে ওই স্থানটি ভেঙ্গে না যায় রাস্তায় স্থায়ী ও টেকসইভাবে কাজ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!