• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions

পদ্মার ভাঙ্গনে হুমকির মুখে দৌলতদিয়া ফেরিঘাট-লঞ্চঘাট


গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি জুলাই ৩০, ২০২১, ০৯:২৪ পিএম
পদ্মার ভাঙ্গনে হুমকির মুখে দৌলতদিয়া ফেরিঘাট-লঞ্চঘাট

রাজবাড়ী : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ফেরিঘাট ও লঞ্চঘাট এলাকায় পদ্মানদীতে ভাঙন শুরু হয়েছে। হুমকির মুখে রয়েছে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া ফেরিঘাট এবং লঞ্চঘাট। পদ্মায় পানি বৃদ্ধি পেয়ে নদীতে তীব্র স্রোতের কারণে এ ভাঙ্গন সৃষ্টি হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) ভোর থেকে নদী ভাঙ্গন শুরু হয়েছে নদীর তীরবর্তী প্রায় ৪০ মিটার অংশ নদীগর্ভে বিলীন হয়ে গিয়েছে। হুমকির মধ্যে রয়েছে শত শত বসতবাড়ি। ভাঙন আতঙ্কে নদীরপাড় থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে তাদের ঘরবাড়ি, অর্ধশত পরিবার রয়েছে চরম হুমকিতে।

দৌলতদিয়া মজিদ শেখের পাড়ার ৪০ মিটার অংশ নদীগর্ভে বিলীন হয়েছে। ভোর থেকে শুরু হওয়া ভাঙন অব্যাহত রয়েছে।

দৌলতদিয়া ইউনিয়নের মজিদ শেখের পাড়া থেকে মোকছেদ মন্ডল, বাবু মন্ডল, সোহেল মুন্সী, উজ্জল সরদার, আবুল মন্ডলের বাড়িসহ বেশ কিছু বাড়িঘর অন্য জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে। স্থানীয় এলাকাবাসী নদীর রক্ষায় স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে দৌলতদিয়া লঞ্চঘাট সংলগ্ন মজিদ শেখের পাড়া এলাকায় ভাঙন রোধে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহন করার দাবীতে দৌলতদিয়া ঢাকা-খুলনা মহাসড়ক আধা ঘন্টার জন্য অবরোধ করেন।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আজিজুল হক খান মামুন জানান, আমি ভাঙন পরিস্থিতি সরেজমিন দেখেছি। জরুরি ব্যবস্থা গ্রহনের জন্য পানি উন্নয়ন বোর্ড ও বিআইডব্লিউটিএর চেয়ারম্যানকে অবগত করেছি। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এমটিআই

 

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System