• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কক্সবাজারে টানা বর্ষণে ফের বন্যার আশঙ্কা


 কক্সবাজার প্রতিনিধি আগস্ট ১, ২০২১, ০৯:৩৮ পিএম
কক্সবাজারে টানা বর্ষণে ফের বন্যার আশঙ্কা

কক্সবাজার : শনিবার মধ্যরাত থেকে একটা বৃষ্টিপাতের ফলে কক্সবাজারে আবারো বন্যার আশংকা করছে নিম্নাঞ্চলের মানুষজন। এতে কয়েক দিন পানি বন্দি থাকার পর পানি নেমে গেলে কিছুটা সস্তি ফিরে আসলেও আবারো পানি ওঠা নিয়ে আতঙ্কে আছে কয়েক লাখ মানুষ।

পিএমখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার নুরুল হুদা বলেন,গত সপ্তাহের মঙ্গলবার থেকে টানা বৃষ্টিপাতের ফলে আমাদের এলাকা সহ বিভিন্ন এলাকায় পানি উঠেছে। এলাকার প্রায় ২/৩ শতাধিক ঘরবাড়িতে পানি ঢুকেছিল। শুক্রবার পানি নেমে গেলে এখনো বাড়ির ময়লা পরিস্কার করতে পারেনি অনেকে। এর মধ্যে শনিবার মধ্যবাত থেকে রবিবার দুপুর পর্যন্ত একটানা বৃষ্টিপাতের ফলে আবারো পানি বন্দি হয়ে যাচ্ছে এলাকার মানুষ। ইতি মধ্যে রাস্তায় হাটুপানি জমেছে। যদি উজান থেকে ঢলের পানি আসে তাহলে অবশ্যই আবারো মানুষের ঘরে পানি উঠবে। এতে মানুষের দুঃখের শেষ থাকবে না।

এদিকে ঝিলংজা ইউনিয়নের চেয়ারমান টিপু সুলতান বলেন,পানি কারনে মানুষের কষ্টের শেষ নেই। এখনো অনেক বাড়িতে আগুন জালাতে পারছে না। এর মধ্যে আবারো ভারি বৃষ্টিপাত হওয়াতে আমরা খুবই চিন্তাই আছি যদি আবারো পানি উঠে অনেক মানুষ না খেয়ে মারা যাবে।

তিনি বলেন,মূলত বাকঁখালী নদীর ড্রেজিং করায় চরম অনিয়ম এবং রেল লাইন প্রকল্পে কিছু ভুলের কারনে পানি বার বার পানি বন্দি হচ্ছে মানুষ। এদিকে ঈদগাঁও,চকরিয়া,টেকনাফ সহ বিভিন্নএলাকা থেকে আবারো পানি বন্দি হওয়ার আশংকা করছে স্থানীয়রা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!