• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফেরিতে কমেছে যাত্রী চাপ, লঞ্চে উপেক্ষিত স্বাস্থ্যবিধি


মুন্সিগঞ্জ প্রতিনিধি আগস্ট ২, ২০২১, ১২:১৪ পিএম
ফেরিতে কমেছে যাত্রী চাপ, লঞ্চে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

ছবি : লঞ্চে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

মুন্সিগঞ্জ: শিল্প কারখানা খোলার দ্বিতীয় দিনও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরি ও লঞ্চ করে কর্মস্থলে ফিরছে শতশত যাত্রীরা। সোমবার (২ আগস্ট) সকাল হতে কর্মস্থলে ফেরা সহ নানা প্রয়োজনে বিধিনিষেধের মধ্যেও ঢাকার অভিমুখে লঞ্চ ও ফেরিতে করে পদ্মা পারি দিতে দেখা যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শতশত যাত্রীকে।

গত দু’দিনের চেয়ে ফেরিতে আজ যাত্রী চাপ অনেকটা কম। তবে লঞ্চে আজও যাত্রী চাপ রয়েছে। বাংলাবাজার থেকে ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে পদ্মা পারি দিয়ে শিমুলিঘাটে আসছে প্রতিটি লঞ্চ। 

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়াঘাটে পৌঁছে জরুরি প্রয়োজন ও কর্মস্থলে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছাতে পরতে হচ্ছে ভোগান্তিতে। ছোট যানবাহনে করে ভেঙে ভেঙে গন্তব্যে পৌঁছাতে তাদের গুনতে হচ্ছে দুই-তিনগুন বেশি ভাড়া।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজ ৯টি ফেরি সচল রয়েছে। গত দুইদিনের চেয়ে যাত্রী চাপ অনেকটাই কম। যানবাহন পারাপার বেড়েছে।

বিআইডাব্লিউটিএ শিমুলিয়া লঞ্চঘাটের পরিদর্শক মো. সোলেমান জানান, নৌরুটে বর্তমানে ৩৬টি লঞ্চ চলছে। দুপুর পর্যন্ত চালানোর নির্দেশনা রয়েছে। পরবর্তীতে নির্দেশনা দেওয়া হলে লঞ্চের সময় বাড়ানো হবে। 

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!