• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কুড়িগ্রামে শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসায় জাতীয় শোক দিবস পালন 


কুড়িগ্রাম প্রতিনিধি  আগস্ট ১৫, ২০২১, ০২:১২ পিএম
কুড়িগ্রামে শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসায় জাতীয় শোক দিবস পালন 

প্রতিনিধি

কুড়িগ্রাম: কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। 

এ উপলক্ষে দাসিয়ারছড়ার বৃহৎ ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসার উদ্যোগে নানা কর্মসূচী হাতে নেয়া হয়।

কর্মসূচীতে ছিল শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসা চত্তরে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও শোক পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, অলোচনা সভা, দোয়া মাহফিল ও শিশু-কিশোর, নারী-পুরুষ মিলে ৫ শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ কর্মসূচী।

এতে বক্তব্য রাখেন শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসার সুপার আমিনুল ইমলাম, মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি আলতাফ হোসেন, মাদ্রাসার সহকারী শিক্ষক শাহিনুর রহমান রুবেল, সহকারী শিক্ষক আরিফুর রহমান আরিফ, নাসির উদ্দিন প্রমূখ।

মাদ্রাসার সুপার আমিনুল ইমলাম বলেন, স্বাধিনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকীতে আমরা শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসার পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করছি। 

পাশাপাশি ওই কালো রাত্রীতে বঙ্গবন্ধুর পরিবারের যে সকল সদস্য মারা গেছেন ও বাংলাদেশের সকল বীর শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করছি।
মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি আলতাফ হোসেন বলেন, আমরা আজকের শোকাহত এই দিনে বেশি বেশি মনে পড়ছে। বঙ্গবন্ধু ৭৪-এর ইন্দিরা-মুজিব যুক্তি না করলে আমরা আজ বাংলাদেশ এর নাগরিক হতে পারতাম না। বঙ্গবন্ধুর কারনে ছিটমহল বিনিময়ের মাধ্যমে আমরা নাগরিকত্ব পেয়েছি।

বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া আজ বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ত হওয়ায় আমরা এখানে শিক্ষা, স্বাস্থ্যসহ সকল মৌলিক সুবিধা পাচ্ছি। বঙ্গবন্ধুর পরিবারের নামে শিক্ষা প্রতিষ্ঠান শেখ ফজিলাতুননেছা দাখিল মাদ্রাসা পেয়েছি। আমি বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করছি।

সোনালীনিউজ/ইউএ/এসআই


 

Wordbridge School
Link copied!