• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বরিশাল থেকে বাস-লঞ্চ চলাচল বন্ধ, বিপাকে যাত্রীরা


বরিশাল প্রতিনিধি আগস্ট ১৯, ২০২১, ১২:০৪ পিএম
বরিশাল থেকে বাস-লঞ্চ চলাচল বন্ধ, বিপাকে যাত্রীরা

বরিশাল : বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপর গুলি বর্ষণের ঘটনায় লঞ্চ ও বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন স্থানে যাতায়াতরত যাত্রীরা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল থেকে এ ধর্মঘটের ডাক দেয় শ্রমিক সংগঠন।

মহানগর শ্রমিকলীগের সভাপতি পরিমল চন্দ্র জানান, বুধবার রাতে আকস্মিকভাবে সিটি মেয়র ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপর গুলিবর্ষণ করে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। এতে তাদের বিপুল সংখ্যক নেতাকর্মী আহত হয়। এমনকি অল্পের জন রক্ষা পান সিটি মেয়র। এ ঘটনায় নেতাকর্মীদৈর আটকও করা হয়।

ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে সংশ্লিষ্ট শ্রমিক সংগঠন বাস ও লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বলে জানান পরিমল।

এদিকে আকস্মিক বাস চলাচল বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। সকাল থেকে বাসস্ট্যান্ডে এসে তারা বিকল্প মাধ্যমে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন। এতে আর্থিক খরচের সঙ্গে সঙ্গে সময়ও বেশি লাগছে।

একাধিক যাত্রী অভিযোগ করেন ঘটনার সঙ্গে বাস ও লঞ্চের কোন যোগসূত্র নেই। তবে কেন তাদের জিম্মি করে এভাবে বাস ও লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তারা দ্রুত বাস ও লঞ্চ চলাচল স্বাভাবিক করার দাবি জানান।

প্রসঙ্গত, বুধবার রাতে বরিশাল সদর উপজেলা ইউএনও’র বাসভবনে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দফায় দফায় হামলায় আনসার ও পুলিশ গুলিবর্ষণ করে। এতে ওসি ও প্যানেল মেয়রসহ ৭ জন গুলিবিদ্ধ এবং পুলিশের লাঠিচার্জে কমপক্ষে ৩০ জন আহত হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!