• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ইউএনওর বাসায় হামলা

অপ্রীতিকর ঘটনা এড়াতে বরিশালে বিজিবি মোতায়েন


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৯, ২০২১, ০৩:৪২ পিএম
অপ্রীতিকর ঘটনা এড়াতে বরিশালে বিজিবি মোতায়েন

ফাইল ছবি

ঢাকা: বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসবভনে হামলার ঘটনার পর অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে মাঠে থাকবে অতিরিক্ত ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউএনওর বাসভবনে হামলার ঘটনার পর নিরাপত্তার কথা চিন্তা করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিজিবি ও অতিরিক্ত ম্যাজিস্ট্রেট চাওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে খুলনার জোন থেকে ১০ প্লাটুন বিজিবি রওনা হয়েছে। এছাড়া পিরোজপুর ও পটুয়াখালী থেকে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট আসছে।

এদিকে ইউএনওর বাসভবনে হামলা ও পরে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দু‌টি মামলা দা‌য়ের করা হ‌য়েছে।

এ ঘটনায় মহানগর আওয়ামী ল‌ী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহামুদ বাবু ও রুপাতলী বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহ‌ম্মেদ শাহা‌রিয়ার বাবুসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হ‌য়ে‌ছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিট‌নের কোতোয়া‌লি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, দু‌টি মামলার ম‌ধ্যে এক‌টির বাদী ব‌রিশাল সদর উপ‌জেলার নির্বাহী কর্মকর্তা মো. মু‌নিবুর রহমান এবং অপরটির বাদী পু‌লিশ।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার মামলায় তার বাসায় হামলা ও ভাঙচু‌রের অভি‌যোগ আনা হ‌য়ে‌ছে। আর পু‌লি‌শের দা‌য়ের করা মামলায় সরকা‌রি কা‌জে বাধা, পু‌লি‌শের ওপর আক্রমণ ও ভাঙচুরের অভিযোগ আনা হ‌য়ে‌ছে।

ওসি আ‌রও জানান, দু‌টি মামলায় ৩০-৪০ জ‌নের ম‌তো নামধারী এবং ক‌য়েকশত অজ্ঞাত আসামি র‌য়ে‌ছে।

এছাড়া বেলা পৌ‌নে ১২টার দি‌কে নগ‌রের কা‌লিবা‌ড়ি রোডস্থ মেয়‌রের বাসভবন হঠাৎ ক‌রেই ঘি‌রে ফে‌লেন র‌্যাব ও পু‌লি‌শের সদস্যরা। এ সময় সেখা‌নে জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যাজি‌স্ট্রেট উপ‌স্থিত ছি‌লেন। মেয়‌রের বাসার ভেত‌রে নেতাকর্মীরা যে‌তে চাইলে তা‌তেও পু‌লিশ বাধা দেয়। ত‌বে কিছুক্ষণ পর সেখান থে‌কে আইন-শৃঙ্খলা বা‌হিনীর সদস্যরা চ‌লে যান।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!