• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পছন্দের প্রার্থীকে ভোট দিলেন ৯৭ বছরের জয়তুন


সিলেট প্রতিনিধি সেপ্টেম্বর ৪, ২০২১, ০৯:৫০ এএম
পছন্দের প্রার্থীকে ভোট দিলেন ৯৭ বছরের জয়তুন

ছবি : সংগৃহীত

সিলেট : উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে সিলেট-৩ আসনে। শনিবার ( ৪ সেপ্টেম্বর) সকাল ৮টায় তিন উপজেলা দক্ষিণ সুরমা- ফেঞ্চুগঞ্জ - বালাগঞ্জের নির্ধারিত ১৪৯ ভোটকেন্দ্রে ইভিএমে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। 

এই আসনের ১৪৯টি কেন্দ্রে ইলেক্ট্রনিক্স ডিভাইস মেশিন (ইভিএম) পদ্ধতি ব্যবহার করে ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে সকালের প্রথম প্রহরে দক্ষিন সুরমার জালালিয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন ৯৭ বছরের জয়তুন বিবি তিনি এই কেন্দ্রের প্রথম নারী ভোটার।

পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সুন্দর ভোট আয়োজনের জন্য সরকারকে ধন্যবাদ জানান। এছাড়া যোগ্য প্রার্থীকে ভোট দিয়েছেন বলে নিশ্চিত করেছেন জয়তুন বিবি।

রিটানিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানিয়েছেন, উপ-নির্বাচনে ভোটগ্রহণের দিন কড়া নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা। ভোটকেন্দ্রে থাকবে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের ১৭ থেকে ১৮ জন সদস্য। আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে নিয়োজিত থাকবে ১৮ থেকে ১৯ জন সদস্য।

এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে গঠিত ২১টি মোবাইল ফোর্স, ১২টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ১২টি টহল টিম ও ১২ প্লাটুন বিজিবি নিরাপত্তার দায়িত্বে থাকবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবিলায় বিজিবির সঙ্গে ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তাদেরকে মনিটরিং করবেন ৩ অতিরিক্ত জেলা প্রশাসক।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের আতিকুর রহমান আতিক, সতন্ত্র থেকে মোটর কার প্রতীকের বিএনপি থেকে বহিস্কৃত ও সাবেক সাংসদ শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মার্চ এ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনা আক্রান্ত হয়ে মারা যান। পরবর্তীতে জাতীয় সংসদ সচিবালয় আসনটি শূন্য ঘোষণা করলে ১৪ জুলাই ভোটের তারিখ দেয় ইসি। ওইদিন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুবার্ষিকী হওয়ায় দলটি ভোট পেছানোর দাবি করে। সেই দাবি আমলে নিয়ে পরবর্তীতে ২৮ জুলাই ভোটের পুনর্তারিখ দেয় কমিশন। কিন্তু একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত ৫ আগস্ট পর্যন্ত ভোটের উপর স্থগিতাদেশ দেন এবং ৭ সেপ্টেম্বরের মধ্যে ভোটগ্রহণ করার নির্দেশনা দেন। সেই নির্দেশনার আলোকে কমিশন গত ২৩ আগস্ট ভোটের নতুন তারিখ দেয় আগামী ৪ সেপ্টেম্বর।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!