• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

মুন্সিগঞ্জে অস্ত্র-স্বর্ণালঙ্কারসহ ডাকাত চক্রের ৮ সদস্য আটক


মুন্সীগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ২০, ২০২১, ০৩:২৩ পিএম
মুন্সিগঞ্জে অস্ত্র-স্বর্ণালঙ্কারসহ ডাকাত চক্রের ৮ সদস্য আটক

আটক ডাকাত দলের সদস্যরা

মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জ সদরের চিতলিয়া বাজার স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় অস্ত্র ও স্বর্ণালঙ্কারসহ সঙ্গবদ্ধ ডাকাত চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করছে পুলিশ। এঘটনায় জব্দ করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত স্পীডবোট।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে মুন্সিগঞ্জ পুলিশ সুপারের কার্যায়লে এবিষয়ে প্রেস কনফারেন্স এসব কথা জানান পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম।

মুন্সিগঞ্জ পুলিশ সুপারের কার্যায়লে প্রেস কনফারেন্স

পুলিশ সুপার জানান, ডাকাতির পরই অভিযানে নামে জেলা পুলিশ। জেলা পুলিশ ও ডিবি পুলিশ যৌথ অভিযানে রোববার (১৯ সেপ্টেম্বর)) দিনভর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে মুন্সিগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর ও ঢাকা থেকে ডাকাতদের গ্রেফতার করা হয়। ডাকাতদের তাদের কাছ থেকে ৬৯ ভড়ি স্বর্ন, ১৫ হাজার টাকা, একটি ম্যাগজিন সহ পিস্তলের গুলি,  ৪ রাউন্ড শর্টগানের গুলি ও ১ চাপাতি উদ্ধার করা হয়। নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত স্পীডবোট। ডাকাতির পরই ডাকাতদল মালামাল বিক্রি করে ফেলে এক দোকানদারের কাছে।

আটকৃতরা ডাকাতরা হলেন- দলনেতা সাব্বির ওরফে হাত কাটা স্বপন (৪৯), আরিফ হাওলাদার (২৫), মোহাম্মদ আলী (৪০), মোঃ বিল্লাল মোল্লা (৩০), মোঃ আনোয়ার হোসেন(৩২), ফারুক খা (২১), মোঃ আফজাল হোসেন (৪৭), ও স্বর্ন ক্রয়কারী দোকানদার মোঃ আক্তার হোসেন (৩২)। আটককৃতদের বাড়ি শরীয়তপুর, চাঁদপুর ও মাদারীপুর।

উদ্ধারকৃত স্বর্নসহ অন্যান্য দ্রব্য

গত ১৫ সেপ্টেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে মুন্সিগঞ্জের চিতলিয়া বাজারে দুটি স্বর্নের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এঘটনায় বাজারের মনুনাগ ও নিখিল বনিক স্বর্নশিল্পালয় নামের দুটি স্বর্নের দোকান থেকে আনুমানিক ১শ সাত ভরি স্বর্ন ও ৪০ লক্ষাধিক টাকা লুট করা হয়েছে বলে জানান দোকান মালিকরা।

এদিকে ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় রজতরেখা নদীতে টহলরত পুলিশকে লক্ষ্য করে বিস্ফোরক দ্রব্য ছুড়ে পালিয়ে যায়।

এবিষয়ে নিখিল বনিক স্বর্ণশিল্পালয়ের মালিক রিপন বনিক বাদী হয়ে মুন্সিগঞ্জ সদর থানায় অজ্ঞাত ১৮-২০ জনের নামে ডাকাতির মামলা করে। ঘটনার ৪দিনের মাথায় ডাকাতদের গ্রেফতার করা হলো।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System