• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

কাগজের বাক্সে স্কচটেপে আটকানো ছিল শিশুটির মুখ


পাথরঘাটা প্রতিনিধি: সেপ্টেম্বর ২৪, ২০২১, ১০:০৬ এএম
কাগজের বাক্সে স্কচটেপে আটকানো ছিল শিশুটির মুখ

বরগুনা: কাগজের বাক্সের ভেতর থেকে মুখে স্কচটেপ আটকানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করেছে পাথরঘাটা পুলিশ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) তোফায়েল আহমেদ সরকার বিষয়টি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে শিশুটিকে উদ্ধার করা হয়।

শিশুটিকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারি পরীক্ষা শেষে বরিশাল শিশু হোমে পাঠানোর প্রস্ততি নিচ্ছে সমাজসেবা অফিস। এদিকে নবজাতকের বাবা-মায়ের সন্ধানে নেমেছে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনা জেলার পাথরঘাটা পৌরসভার মৎস্য অবতরণ কেন্দ্র সংলগ্ন রাস্তার পাশে দেয়ালের ওপর একটি কাগজের বাক্স দেখতে পায় স্থানীয়রা। স্থানীয়দের সন্দেহ হয়। তারা বিষয়টি পাথরঘাটা থানায় জানানোর পরে পুলিশ এসে কার্টনটি খোলে। কার্টন খোলার পর ভেতরে এক নবজাতককে দেখতে পান তারা। নবজাতকের মুখ স্কচটেপ দিয়ে আটকানো ছিলো।

প্রত্যক্ষ্যদর্শী নাহিদ হোসেন জানান, সকাল থেকেই বাক্সটি পড়ে ছিলো। অনেকের সন্দেহ হওয়ায় আতঙ্ক তৈরি হয় তাদের মাঝে। তাই পুলিশকে খবর দেয় তারা।

পাথরঘাটা থানার উপ-পরিদর্শক (এসআই)আবদুল হালিম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে শিশুটিকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করা হয়। শিশুটি বর্তমানে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে।

পাথরঘাটা হাসপাতালের আবাসিক চিকিৎস্যক ডাক্তার আবু-ফাত্তাহ জানান, শিশুটি সুস্থ আছেন। তারপরেও সব সময় তাদের নজরদারিতে আছে শিশুটি।
 
বরগুনা জেলা সমাজসেবা কার্যালয় সহকারী পরিচালক মো. ইউসুফ বলেন, ‘বিষয়টি আমরা সাংবাদিক এবং পুলিশের মাধ্যমে জানতে পেরেছি। মিশুটিকে আদালতে মাধ্যমে বরিশাল শিশু হোমে পাঠানো হবে। তবে, পুলিশ শিশুর বাবা-মায়ের সন্ধান পেলে তাদের কাছেও আদালতের মাধ্যমে হস্তান্তর করা হবে। এছাড়া, অনেকেই শিশুটির দায়িত্ব নিতে চায়। তবে আদালত থেকেই এ বিষয়ের সমাধান করা হবে।’

অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) জানান,  শিশুটির পরিচয় জানার জন্য পার্শ্ববর্তী সিসিটিভি ফুটেজ পর্যালোচনা চেষ্টা চালানো হচ্ছে। শিশুটিকে হাসপাতালের শিশু কেয়ারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System