• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্কুলছাত্রকে দেয়া প্রতিশ্রুতি পূরণ করছেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৯, ২০২১, ০৮:০৯ পিএম
স্কুলছাত্রকে দেয়া প্রতিশ্রুতি পূরণ করছেন প্রধানমন্ত্রী

পটুয়াখালী: পটুয়াখালীর এক স্কুলছাত্রের চিঠির জবাবে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ শুরু করেছে সেতু বিভাগ।
 
জমি অধিগ্রহণ, পরামর্শক ও ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ শেষ পর্যায়ে। এতে আনন্দিত স্কুলছাত্র শীর্ষেন্দু বিশ্বাস ও পরিবার এবং স্থানীয়রা।

২০১৬ সালে পটুয়াখালী সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের সেই সময়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়ে মির্জাগঞ্জ থেকে পটুয়াখালী যাওয়ার জন্য পায়রা নদীর ওপর সেতু নির্মাণের অনুরোধ জানায়। শীর্ষেন্দু বিশ্বাসের চিঠির জবাবে প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে পায়রা নদীতে একটি সেতু নির্মাণের ব্যবস্থা নেওয়া হবে বলে তাকে আশ্বস্ত করেন। প্রস্তাবিত এ সেতুটি নির্মাণে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিঠি দিয়ে সেতু বিভাগকে অনুরোধ জানানো হয়।

বর্তমানে ডিপিপি অনুসারে ১০ একর জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন শেষে অধিগ্রহণ কার্যক্রম চলমান রয়েছে। অতিরিক্ত জমি ডিপিপি সংশোধনপূর্বক অধিগ্রহণ করা হবে। গত ১২ আগস্ট ঠিকাদার নিয়োগের দরপত্র জমা নেওয়া হয়েছে। বর্তমানে দরপত্র মূল্যায়ন চলমান রয়েছে।  

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সেতু এলাকা পরিদর্শনে যান বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক ও সেতু বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

তিনি বলেন, এটি প্রধানমন্ত্রীর নিজস্ব উপহার। একজন স্কুলছাত্রের চিঠিতে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রধানমন্ত্রী আমাদের সে মোতাবেক নির্দেশনা দিয়েছেন। তখনই আমরা কাজ শুরু করেছি। জমি অধিগ্রহণ শেষে মূল কনস্ট্রাকশনের কাজ শুরু হবে।

এসময় জেলা জেলা প্রশাসনের কর্মকর্তা, সেতু কর্তৃপক্ষ ও সেতু বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!