• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাস-ট্রাকের ঘষায় বিশ্ববিদ্যালয় শিক্ষকের হাত বিচ্ছিন্ন


ময়মনসিংহ প্রতিনিধি: অক্টোবর ৮, ২০২১, ০৪:০০ পিএম
বাস-ট্রাকের ঘষায় বিশ্ববিদ্যালয় শিক্ষকের হাত বিচ্ছিন্ন

বাকৃবির পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসান মোহাম্মদ মোর্শেদ। ছবি: সংগৃহীত

ময়মনসিংহ: চলন্ত বাসের জানালায় ট্রাকচাপায় হাত হারিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক হাসান মোহাম্মদ মোর্শেদ। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাতে ময়মনসিংহ জেলার ফুলপুরের বাশাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

হাসান মোহাম্মদ মোর্শেদ বাকৃবির পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।  

এবিষয়ে ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, হাসান মোর্শেদ বাকৃবি থেকে আদিল পরিবহনের বাসে করে শেরপুর যাচ্ছিলেন। অসাবধানতাবশত ডান হাতটি তিনি জানালার বাইরে রেখেছিলেন। ফুলপুরের বাশাটি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসের জানালায় ঘষা দিয়ে চলে যায়। এতে হাসান মোর্শেদের হাতের যে অংশটি জানালার বাইরে ছিল সেটি কেটে পড়ে যায় রাস্তায়। পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গেলে চালক পালিয়ে যায়। 

ওসি আরও জানান, আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে হাসপাতালে যাওয়ার সময় শিক্ষকের সঙ্গে দেওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ। 

হাসান মোর্শেদের সর্বশেষ অবস্থা বিষয়ে বাকৃবির ডেইরি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবিদ হাসান বলেন, রাত সোয়া ৩টার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল থেকে ঢাকার ল্যাবএইডে স্থানান্তর করা হয়। হাতের অস্ত্রোপচার শেষে তিনি আইসিইউতে রয়েছেন। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় এখনও বিরতিহীনভাবে রক্ত সরবরাহ করা হচ্ছে। 

এর আগে রাত সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেলে হাতের একটি অস্ত্রোপচার সম্পন্ন হয়। তবে তার ডান হাতটি জোড়া লাগানো সম্ভব হয়নি।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!