• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে এবার রংপুরে আগুন


রংপুর প্রতিনিধি অক্টোবর ১৮, ২০২১, ১১:০৬ এএম
ফেসবুক পোস্টকে কেন্দ্র করে এবার রংপুরে আগুন

রংপুরে আগুনে পুড়ছে বাড়িঘর। ছবি : সংগৃহীত

রংপুর : দুর্গাপূজাকে কেন্দ্র করে সংঘটিত হামলার রেশ কাটিয়ে ওঠার আগেই রংপুরের পীরগঞ্জ উপজেলায় হিন্দু সম্প্রদায়ের মানুষের বেশ কয়েকটি ঘর-বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।    

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে রোববার (১৭ অক্টোবর) পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া জেলেপল্লী, বটতলা ও হাতীবান্ধা গ্রামে অন্তত ২০টি বাড়ি-ঘরে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোনে বলেন, ফেসবুক পোস্টকে কেন্দ্র করে করিমগঞ্জ গ্রামে উত্তেজনা তৈরি হওয়ার খবর পেয়ে আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সেখানে ছুটে যাই ও পরিস্থিতি শান্ত করি। কিন্তু এই সময়ের মধ্যে দুর্বৃত্তরা পীরগঞ্জের কয়েকটি গ্রামের কিছু হিন্দু বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এছাড়া ক্ষতিগ্রস্ত গ্রামগুলো পরিদর্শনের প্রস্তুতি নিচ্ছেন বলেন জানান তিনি।

পীরগঞ্জের জেলেপল্লীতে লাগা আগুনের কয়েকটি ভিডিও মাধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিওতে অন্ধকারের মধ্যে গ্রাম থেকে লাল আগুনের লেলিহান শিখা দেখা যায়। এসময় পুলিশ হামলাকারীদের বাধা দেয়ারও চেষ্টা করে। পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘাতের কিছু ভিডিওচিত্রও ছড়িয়ে পড়েছে।

দুর্গাপূজাকে কেন্দ্র করে কুমিল্লায় পবিত্র কোরআন ‘অবমাননা’ করা হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ার পর বেশ কয়েকটি জেলায় দুর্গাপূজার প্রতিমা, মন্দির ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে দুর্বৃত্তরা। এছাড়া গত শুক্র ও শনিবারে মুন্সীগঞ্জ ও কিশোরগঞ্জে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে বলা হচ্ছে, তিনদিনে ৭০টি পূজামণ্ডপে হামলা-ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!