• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এক যুগ পর কেড়ে নেওয়া পদে ফিরে পেলেন অধ্যক্ষ


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি অক্টোবর ১৯, ২০২১, ১১:০২ এএম
এক যুগ পর কেড়ে নেওয়া পদে ফিরে পেলেন অধ্যক্ষ

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে কেড়ে নেওয়া পদে আইনি লড়াই শেষে এক যুগ পর বীরদর্পে ফিরেছেন এক কলেজ অধ্যক্ষ। অবৈধ পন্থায় জোর করে রাজনৈতিক শক্তি খাটিয়ে কলেজ থেকে বের করে দেওয়া হয়েছিল শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন আকন্দকে। পরে তিনি স্বপদে বহালের জন্য আইনি লড়াইয়ে নামেন। পরে যুগ সময় লাগে সে আইনি লড়াইয়ের রায় পেতে। অবশেষে সে রায় নিজের পক্ষে আসলে তিনি স্বপদে বহান হন।

জানা গেছে, ২০০৯ সালে জোড়পূর্বক অবৈধভাবে তাকে কলেজ থেকে বের করে দিয়েছিল ক্ষমতাসীন দলের অনুসারীরা। এ সময় সাদা কাগজে স্বাক্ষর রাখা হয়। এর পর থেকেই তিনি নিজের অধ্যক্ষ পদ ফিরে পেতে শুরু করেন আইনি লড়াই।

পরে গত ৩০ সেপ্টেম্বর গাজীপুরের পঞ্চম সিনিয়র জজ আদালত তার স্বপদে বহাল হওয়ার আদেশ দিলে তিনি ১৬ অক্টোবর (শনিবার) কলেজের পরিচালনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যোগদানের আবেদন করেন। অধ্যক্ষের পক্ষের  আইনজীবী ছিলেন আমানুল্লাহ ফরিদ।

তিনি আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল  ইসলাম জানান, আদালতের আদেশে তিনি স্বপদে বহাল হয়েছেন। এ বিষয়ে তিনি আমাদের কাছে আদালতের রায়ের কপিসহ আবেদন করেছেন। এখন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!