• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

বিশালাকৃতির অজগর


বাগেরহাট প্রতিনিধি অক্টোবর ২৩, ২০২১, ০১:০২ পিএম
বিশালাকৃতির অজগর

বাগেরহাট : সুন্দরবনের লোকালয় থেকে একমন ওজনের একটি বিশালাকৃতির অজগর উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে বন সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের জামাল গাজীর বাড়ি থেকে ওয়াইল্ড টিমের সদস্যরা অজগরটি উদ্ধার করে।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে বন-বিভাগের সহায়তায় বিশালাকৃতির এ অজগরটি বনে অবমুক্ত করা হয়।

সুন্দরবনের শরণখোলা স্টেশন র্কমর্কতা আব্দুল মান্নান জানান, বৃহস্পতিবার রাতে ভোলানদী পাড় হয়ে অজগর সাপটি জামাল ফরাজির ঘরের পাশে অবস্থান নেয়। শব্দ পেয়ে ঘরের লোকজন বাইরে বের হয়ে অজগরটি দেখে আতঙ্কিত হয়ে পড়ে। তারা স্থানীয় বন সুরক্ষা কমিটি ওয়াইল্ড টিম ও টাইগারটিমের সদস্যদের খবর দেয়। খবর পেয়ে তারা বন-বিভাগের সহায়তায় অজগরটি উদ্ধার করে রেঞ্জ অফিস সংলগ্ন বনে অবমুক্ত করেন। প্রায় ২০ ফুট লম্বা অজগরটির ওজন এক মনের বেশি।

বন বিভাগ ও এলাকাবাসির ধারনা ভোলা নদী মরে সুন্দরবন ও লোকালয় এক হয়ে যাওয়ায় খাবারের সন্ধানে অজগরগুলো প্রায়ই গ্রামে চলে আসছে। এনিয়ে গত এক বছরে শতাধিক অজগর লোকালয় থেকে উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়েছে বলে তারা জানান।

ওয়াইল্ড টিমের শরণখোলা উপজেলা সমন্বয়কারী আলম হাওলাদার জানান, সুন্দরবন থেকে আসা অজগরগুলো মানুষের কোনো ক্ষতি করেনা। স্থানীয়দের সহায়তায় অজগরগুলো আমরা অক্ষত অবস্থায় বনে ফিরিয়ে দিতে চেষ্টা করি।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System