• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

ধর্ষণচেষ্টায় ৪০ বছরের কারাদণ্ড


জয়পুরহাট প্রতিনিধি অক্টোবর ২৬, ২০২১, ০৬:২৫ পিএম
ধর্ষণচেষ্টায় ৪০ বছরের কারাদণ্ড

ছবি : সংগৃহীত

জয়পুরহাট : স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার মামলায় মাফিজুল ইসলামের (৩৫) ৪০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে দেড় লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও দেড় বছরের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত মাফিজুল অপহরণের এক মামলায় কারাগারে আছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলী এই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত মাফিজুল জেলার ক্ষেতলাল উপজেলার তিলাবুদুল-মুন্সিপাড়া গ্রামের আওলাদ হোসেনের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ দিয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী ফিরোজা চৌধূরী বলেন, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর জয়পুরহাটের একটি উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছুটি শেষে অটোরিকশাযোগে বাড়ি ফিরছিল। পথে জেলা শহরের খঞ্জনপুর এলাকায় ওই অটোরিকশায় মাফিজুল ওঠেন। 

কৌশলে মেয়েটিকে আরেকটি অটোরিকশায় নিয়ে সদর উপজেলার করিম নগর এলাকায় একটি বাঁশঝাড়ে নিয়ে হাত ও মুখ বেঁধে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় মেয়েটি চিৎকার করলে মাফিজুল পালিয়ে যান।

আরও পড়ুন - আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

ফিরোজা চৌধূরী বলেন, মেয়েটি বাড়ি ফিরে মা-বাবাকে বিষয়টি জানালে মাফিজুলের নাম ও ঠিকানা নিশ্চিত হয়ে একই সালের ২৩ সেপ্টেম্বর জয়পুরহাট সদর থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে শিশু ও নারী নির্যাতন দমন আদালতের বিচারক আজ এ রায় ঘোষণা করেন। এর আগে চতুর্থ শ্রেণির এক শিশু ছাত্রীকে অপহরণ মামলায় ১৩ সেপ্টেম্বর একই আদালতের রায়ে মাফিজুল ২৫ বছরের কারাভোগ করছেন।

সোনালীনিউজ/এসএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System